Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সকল জরিপের ফলাফল বলছে, বাইডেনের কাছে বড় ব্যবধানে পরাজয়ের মুখে ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৯:৩৩ পিএম

সকল জরিপের সম্মিলিত বিশ্লেষণের ফলাফল বলছে, ট্রাম্প মার্কিন ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে পরাজয়ের মুখে পড়ছেন।আর সবসময়ই কৃষ্ণাঙ্গবান্ধব বলে বিবেচিত জো বাইডেনের জনপ্রিয়তা বেড়েই চলেছে। -সিএনএন
এভোটারদের মুখোমুখি হবার মাত্র ৪ মাস আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার প্রেসিডেন্সির সবচেয়ে দূর্বল সময় পার করছেন। কই সঙ্গে দেশটি যখন স্বাস্থ্য ও রাজনৈতিক সমস্যা মোকাবেলা করছে, ট্রাম্প নিজেকে অত্যন্ত দূর্বল এক প্রেসিডেন্ট হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। কোনও মার্কিন প্রেসিডেন্টেরই অবস্থান নির্বাচনপূর্ব জরিপে এতোটা দূর্বল ছিলো না। সব জরিপকে সম্মিলিতভাবে বিশ্লেষণ করলেও ট্রাম্পের জন্য কোনও সুখবর পাওয়া যায় না।

মার্কিন নাগরিকরা তাদের প্রেসিডেন্টকে লক্ষ্যহীন একজন মানুষ হিসেবে বিবেচনা করছেন। এমনকি রিপাবলিকানদের শক্ত ঘাঁটি বলে বিবেচিত রাজ্যগুলোতেও তার ভোট ৪০ শতাংশের বেশি নয় । বিশ্লেষকদের মতে , এই সময়ে বর্ণবাদ বিরোধী আন্দোলন শুরু হবে , সেই সৌভাগ্যের কথা কখনই ভাবেননি বাইডেন ।

গত ২০০ বছর ধরে যুক্তরাষ্ট্রে নির্বাচনপূর্ব জরিপ অনুষ্ঠিত হচ্ছে। ৪ মাস আগের জরিপে কোনও বিরোধী প্রার্থীই ক্ষমতাসীন প্রেসিডেন্টের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে ছিলেন না ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ