Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিংবদন্তি গোয়েলের প্রয়াণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০৩ এএম

আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ কখনও পাননি রাজিন্দার গোয়েল। তার পরও ভারতীয় ক্রিকেটে তিনি কিংবদন্তি। রঞ্জি ট্রফির ইতিহাসের সফলতম বোলার মাঠের লড়াই শেষে দীর্ঘদিন ধরে লড়ছিলেন নানা রোগের সঙ্গে। অবশেষে সবকিছুর সমাপ্তি। ৭৭ বছর বয়সে গতপরশু মারা গেছেন সাবেক এই বাঁহাতি স্পিনার। গোয়েলের মৃত্যুর খবরে শোক জানিয়েছেন সাবেক অধিনায়ক ও ভারতীয় বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি, ‘ভারতীয় ক্রিকেট আজ হারিয়েছে ঘরোয়া ক্রিকেটের এক মহারথীকে। তার চোখধাঁধানো ক্যারিয়ারই কথা বলছে তার হয়ে।’
প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫৭ ম্যাচ খেলে ৭৫০ উইকেট নিয়েছেন গোয়েল। ৫ উইকেট নিয়েছেন ৫৯ বার, ম্যাচে ১০ উইকেট ১৮ বার। রঞ্জি ট্রফিতে নিয়েছেন ৬৩৭ উইকেট, ঐতিহ্যবাহী এই আসরের ইতিহাসের সর্বোচ্চ। প্রথম শ্রেণির ক্রিকেট খেলে গেছেন ৪৩ বছর বয়স পর্যন্ত। স্বীকৃতি স্বরূপ ২০১৭ সালে সিকে নাইডু আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছিলেন গোয়েল। তার ছেলে নিতিন গোয়েলও এক যুগ প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে খেলেছেন হরিয়ানার হয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ