Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোদিকে ‘সারেন্ডার মোদি’ বলে কটাক্ষ করলেন রাহুল গান্ধী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১০:০৪ পিএম

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী এমপি চীন ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেছেন, নরেন্দ্র মোদি আসলে ‘সারেন্ডার (আত্মসমর্পণ) মোদি’।

আজ রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার বার্তায় তিনি ওই মন্তব্য করেছেন। লাদাখে চীনের আগ্রাসন ইস্যুতে প্রথম থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন্দ্রীয় সরকারের নীতির সমালোচনায় সোচ্চার হয়েছেন রাহুল গান্ধী।

রোববার ভারতীয় গণমাধ্যমে প্রকাশ, ‘জাপান টাইমস’ নামের একটি গণমাধ্যমের প্রতিবেদন টুইট করে রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে ‘সারেন্ডার’ মোদি বলে কটাক্ষ করেছেন। ‘জাপান টাইমস’-এর ওই প্রতিবেদনটিতে ভারতের পররাষ্ট্রনীতি নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চীন নীতিকে প্রশ্নবিদ্ধ করে প্রতিবেদক দাবি করেছেন, মোদি চীন সরকারকে তোষণ করে চলার চেষ্টা করছেন। জাপান টাইমস-এর সেই প্রতিবেদনকে হাতিয়ার করেই রাহুল গান্ধীর দাবি, চীনের কাছে আত্মসমর্পণ করেছেন মোদি। তিনি সংক্ষিপ্ত টুইট মন্তব্যে বলেন, ‘নরেন্দ্র মোদি আসলে সারেন্ডার (আত্মসমর্পণ) মোদি।’

গত (শুক্রবার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, চীনা বাহিনী ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেনি। এরপরেই, কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটারে প্রশ্ন করেন, কেন ও কোথায় ভারতীয় জওয়ানরা মারা গেলেন, যদি সংঘর্ষের জায়গাটি চীনা ভূখণ্ডে হয়ে থাকে?

রাহুল গান্ধীর কটাক্ষ প্রসঙ্গে বিজেপি নেতা শাহনওয়াজ হুসেন বলেছেন, রাহুল গান্ধী দেশের জনপ্রিয় প্রধানমন্ত্রীর জন্য যে শব্দ ব্যবহার করছেন এমন অপমানজনক শব্দের ব্যবহার শত্রু দেশের নেতাও ভারতের প্রধানমন্ত্রীর জন্য করেন না। রাহুল গান্ধী একনাগাড়ে ‘প্রধানমন্ত্রী’ ও ‘দেশ’ উভয়কেই অপমান করে যাচ্ছেন।

শাহনওয়াজ হুসেন বলেন, ‘কংগ্রেস দল ও তার নেতা রাহুল গান্ধী সম্মানহানি করছেন। দেশকে অপমান করছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘সারেন্ডার মোদি’ বলা দেশবাসী বরদাস্ত করবে না।’

শাহনওয়াজ হুসেন আরও বলেন, ‘যেরকম ভাষায় উনি কথা বলছেন, এ ধরণের ভাষায় কোনও শত্রু দেশের নেতাও ভারতের প্রধানমন্ত্রী সম্পর্কে বলতে পারেন না। কিন্তু প্রথম থেকে যখন চীন ও ভারতের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে রাহুল গান্ধী এমন দিন নেই যে, যেদিন ভারত ও ভারতের প্রধানমন্ত্রীর অপমান করেননি। যে ধরণের ভাষা উনি বলেছেন, সেজন্য তার ক্ষমা প্রার্থনা করা উচিত। অন্যথায় দেশবাসী কংগ্রেসকে কখনও ক্ষমা করবে না।’

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Rafiqul Islam ২১ জুন, ২০২০, ১০:১৫ পিএম says : 0
    rahol is good person that why India people not like India people like bad person that is all world people understand ready
    Total Reply(0) Reply
  • Mona Prathap Thakur ২১ জুন, ২০২০, ১০:১৬ পিএম says : 0
    মোদি চাওয়ালা ব্যর্থ চায়ের মতো দেশ বিক্রি করে দিলো।জঙ্গি নাটক ততদিন পর্যন্ত চলবে যতদিন ভোট আছে,এরপর চিন লাদাখ নিয়ে নিলেও সমস্যা নেই।এরপর আবার নতুন বিষয় আসবে।কেউ খাবার অর্থ মেডিসিন,কম দামে জ্বালানি চাইবে না নাহলে দেশদ্রোহী তকমা দেওয়া হবে।
    Total Reply(0) Reply
  • Himel Bepary ২১ জুন, ২০২০, ১০:১৬ পিএম says : 0
    গরু দিয়ে হালচাষ করালে যা হয় আর কী
    Total Reply(0) Reply
  • রামু ঘোষ, কলকাতা ২১ জুন, ২০২০, ১০:১৭ পিএম says : 0
    এক সময় চা বেচত তা কেউ দেখেনি কিন্তু দেশ বেচছে তা সবাই দেখছে। প্রক্তন সেনাকর্তারাও আজ বলেছে মোদিজির কথা থেকে সেনার মনবল কমবে। চিন না ঢুকলে সেনা শহীদ হয়ল কি করে এর উত্তর কবে দেবে সেটাই দেখার।
    Total Reply(0) Reply
  • সৈকত ফকির ২১ জুন, ২০২০, ১০:১৮ পিএম says : 0
    ঠিকই বলেছে রাহুল গান্ধী। স্যারেন্ডার মোদির সঙ্গে ভীতু মোদি ও যোগ করে দেয়া উচিত ছিল।
    Total Reply(0) Reply
  • Ershad Ali ২১ জুন, ২০২০, ১০:১৮ পিএম says : 0
    উচিত বলছেন, ২০ জন সেনা নিহোত হবার পর, কি করে এই লজ্জাহীন ভাষন দায়? এতো দেরি না করে চীনকে মু - তোড় জবাব দেওয়া উচিত ছিলো। আর নিজের ব্যর্থ্যতা ঢাকতে প্রতিবার কোনো না কোনো দিকে দেশের লোকের Focus ঘুরিয়ে রাখবে হয় পাকিস্তান না হয় মিথ্যা Surgical Strike আর সারাদিন Media র মুখে বাঘ মারা ইত্যাদি ( মিলিয়ে নিবেন)
    Total Reply(0) Reply
  • Md Saiful Islam ২১ জুন, ২০২০, ১০:১৯ পিএম says : 0
    ঠিক বলেছে রাহুল গান্ধী স্যালেন্ডার হওয়া নাতো কি । ভারতের সেনা মারলো ভারতকেই ক্ষমা চাইতে হবে নাকি । কোথায় গেল সার্জিক্যাল স্ট্রাইক ঢুকো চায়না । ভয় কিসের ভয় করলে ভয় দেখাবে তাই এখনই জবাব দেওয়ার সময় হয়েছে ।
    Total Reply(0) Reply
  • Samsul arefin ২১ জুন, ২০২০, ১০:৪৮ পিএম says : 0
    রাহুল গান্ধী টিক বলেছেন.এখন কোথায় গেল মোদীর সার্জিক্যাল.
    Total Reply(0) Reply
  • মোঃ আনোয়ার আলী ২২ জুন, ২০২০, ৫:৫৩ এএম says : 0
    Thank you Rahul
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ