Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নেদারল্যান্ডসে গান্ধী মূর্তি ভাঙচুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১:৫১ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের পর নেদারল্যান্ডসে ভাঙচুর করা হয় ভারতের জাতির জনক গান্ধির মূর্তি। নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামে সম্প্রতি মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুর করা হয়েছে। সেই সাথে মূর্তিটিতে লাল রং লেপে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনার পিছনে বর্ণবৈষম্যের বিরুদ্ধে গর্জে ওঠা প্রতিবাদীদের হাত রয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।
এদিকে গান্ধী মূর্তির ওপর হামলা চালানোর তীব্র নিন্দা জানিয়েছে ভারত। স্থানীয় সূত্র বলছে, জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদে বিশ্বের বিভিন্ন জায়গায় বিক্ষোভ করছে মানুষ। কয়েকদিন ধরে রাজধানী নেদারল্যান্ডসের আমস্টারডাম ছাড়াও দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ করেছে প্রচুর মানুষ। এর মধ্যেই আমস্টারডামের চার্চিলান এলাকায় থাকা মহাত্মা গান্ধীর মূর্তিতে একদল বিক্ষোভকারী ভাঙচুর চালান বলে অভিযোগ। পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। সূত্র : পুবের কলম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেদারল্যান্ডস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ