Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাদাখ সীমান্তে ৭০ জন নিহত হওয়ার পরে ভারতীয়দের চীনের প্রতিশোধ নেওয়ার দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৬:২৭ পিএম

বিতর্কিত লাদাখ সীমান্তে চীন-ভারতের রক্তক্ষয়ী ও প্রাণঘাতি সংঘর্ষে ৭০ জন নিহত হওয়ার পরে ভারতীয়রা চীনের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার দাবি জানিয়েছে।–ডেইলি মেইল

চীনের পিপলস লিবারেশন আর্মির সাথে সংঘর্ষের ফলস্বরূপ ভারতের সরকার আজ নীরব।ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে যে, সোমবার রাতে হিমালয় লাদাখ অঞ্চলে ২০ সেনার প্রাণ গেছে। এদিকে লাঠি, লাঠিসোঁটা এবং পেরেকবিদ্ধ বাঁশের সাথে সংঘটিত মারাত্মক যুদ্ধে কত জন পিএলএই লোক মারা গিয়েছিল, তা উল্লেখ করেই চীন ৪৩ জন হতাহতের খবর দিয়েছে।

ভারতীয় প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, উভয় পক্ষই এই সংঘর্ষে কোনও গুলি ছোঁড়তে না পারলেও, ১৯৭৫ সালের পর থেকে ২,১৭৫ মাইল সীমান্তে প্রথম মারাত্মক লড়াই হয়েছিল।

উভয় পক্ষের হাজার হাজার সৈন্য একমাসেরও বেশি সময় ধরে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার প্রত্যন্ত অঞ্চল বরাবর মুখোমুখি ছিল, যে দুটি সীমান্তের মধ্যে ১৯৬২ সালের যুদ্ধের পরে প্রতিষ্ঠিত সীমান্তটি এলএসি নামে পরিচিত।



 

Show all comments
  • Md Alamin miah ১৭ জুন, ২০২০, ১১:২২ পিএম says : 0
    ভারত শুধু বাংলাদেশের নিরীহ মানুষকে মারতে পারে। ধন্যবাদ চিন কে।
    Total Reply(0) Reply
  • Md Alamin miah ১৭ জুন, ২০২০, ১১:২৩ পিএম says : 0
    ভারত শুধু বাংলাদেশের নিরীহ মানুষকে মারতে পারে। ধন্যবাদ চিন কে।
    Total Reply(0) Reply
  • Dipankar ১৮ জুন, ২০২০, ৭:১৮ পিএম says : 0
    First you have to be updated enough before any public comment. You may go to China and Pakistan where you may train against India. But remember this is India. Not Bangladesh......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ