Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পকন্যা ইভানকা তার সৎ মা মেলানিয়াকে গোপনে ‘দ্য পোর্ট্রেট’ বলে ডাকেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৫:৫০ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দ্বিতীয় স্ত্রী মেলানিয়াকে গোপনে ‘দ্য পোর্ট্রেট’ বলে ডাকেন মেয়ে ইভানকা। ওয়াশিংটন পোস্টের রিপোর্টার মেরি জর্ডান তার সদ্য প্রকাশিত ‘দ্য আর্ট অব হার ডিল: দ্য আনটোল্ড স্টোরি অব মেলানিয়া ট্রাম্প’ বইতে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের স্লোভেনিয়ার জীবন থেকে ফার্স্ট লেডি হওয়ার তথ্য তুলে ধরা হয়। -ডেইলি মেইল

বইটিতে উল্লেখ করা হয়, মেলানিয়া খুবই উচ্চাকাঙ্খী, স্থির এবং কঠিন হৃদয়ের। মেলানিয়া ইচ্ছে করেই বন্ধুহীন জীবন - যাপন করেন। বেশিরভাগ সময় তিনি কাটান ছেলে ব্যারন ( ১৪ ) ও নিজের বাবা - মায়ের সঙ্গে । তবে আলাদা ঘরে ঘুমানো ও নিজেদের আলাদা রুটিন সত্ত্বেও ট্রাম্প - মেলানিয়া একে অপরকে খুব ভালোবাসেন । ট্রাম্পের প্রথম ঘরের কন্যা ইভানকা ট্রাম্পের সঙ্গে সদ্ভাব নেই মেলানিয়ার। ইভানকাকে গোপনে ‘ দ্য প্রিন্সেস ’ বলে ডাকেন তিনি , অন্যদিকে খুব কম কথা বলার কারণে ইভানকা মেলানিয়াকে ডাকেন ‘ দ্য পোট্রেট ’ বলে ।

ইভানকা নাকি মেলানিয়ার হোয়াইট হাউসে আসা আরও বিলম্ব করতে চেয়েছেন। ফার্স্ট লেডির অফিসের নাম পরিবর্তন করে ফার্স্ট ফ্যামিলি অফিস রাখার প্রস্তাবও দিয়েছেন ইভানকা । বইয়ে বলা হয় , ইভানকা ট্রাম্প - মেলানিয়া এই দুই নারীই নিজস্ব উপায়ে ট্রাম্পের ওপর প্রভাব খাটান। হোয়াইট হাউসের দুই প্রান্তে তাদের দু ’ জনের অফিস। শুধুমাত্র রাষ্ট্রীয় অনুষ্ঠান বা বড় কোনো পারিবারিক অনুষ্ঠানে তাদের একসঙ্গে দেখা যায়। তবে হোয়াইট হাউসের মেলানিয়ার অফিস ও ইভানকার অফিস এই বইয়ের তথ্য অস্বীকার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ