Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় যুবলীগ নেতাকে গলাকেটে হত্যা

সাকিল হত্যার বদলা?

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

বাড়ি ফেরার পথে বগুড়া শহরতলীর সাবগ্রাম বন্দর কমিটির যুবলীগ সাধারণ সম্পাদক আবু তালেবকে (৩৪) দুর্বৃত্তরা কুপিয়ে খুন করেছে। গতকাল রোববার দুপুর ১টায় আকাশতারা এলাকায় এই খুনের ঘটনা ঘটে। নিহত তালেব ওই এলাকার আব্দুস সামাদের ছেলে।

তালেবের ভাই জাকারিয়া সাংবাদিকদের বলেন, তালেব সাবগ্রাম বন্দর থেকে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফিরছিল। সাবগ্রাম-চেলোপাড়া প্রধান সড়ক থেকে বাড়ির গলিতে প্রবেশের পর পরিচিত কয়েকজনের সাথে দেখা হলে সেখানে সে তাদের সাথে আলাপ করতে থাকে। আলাপের ফাঁকেই ৬/৭ জন দুর্বৃত্ত তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মাটিতে ফেলে গলাকেটে হত্যা করে।

জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন জানান, নিহত তালেব সাবগ্রাম বন্দর কমিটি যুবলীগের সাধারণ সম্পাদক। বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, হত্যাকান্ডের পরই পুলিশ সুপারসহ সিনিয়র কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসি সূত্রে জানা যায়, তালেব বালু ব্যবসায় জড়িত। ব্যবসার আধিপত্য এবং দলীয় কোন্দলের জেরেই এই হত্যাকান্ড হতে পারে বলে প্রতিবেশিদের ধারণা।
এদিকে গতকাল রোববার তালেব খুনের ঘটনার দু’দিন আগে গত শুক্রবার ঘটনাস্থলেই আরেক প্রভাবশালী সন্ত্রাসী সাকিলকেও একই কায়দায় কুপিয়ে হত্যা করে একদল সন্ত্রাসী।
পুলিশ ও এলাকাবাসীর মতে তালেবের হত্যাকান্ড সাকিল হত্যার বদলাও হতে পারে। শুক্রবার নিহত সাকিলও একই এলাকার চিহ্নিত বালু ব্যবসায়ী ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ