Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরেক কৃষ্ণাঙ্গের লাশ গাছে ঝুলছে, ফের উত্তাল যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১০:৫৬ এএম

জর্জ ফ্লয়েডের হত্যার প্রতিবাদের মধ্যে আরও এক কৃষ্ণাঙ্গ যুবকের অস্বাভাবিক মৃত্যুর খবর পাওয়া গেছে। আর এতে চলমাল আন্দোলন উত্তাল হয়ে উঠছে।

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি গাছে ঝুলছিল ওই কৃষ্ণাঙ্গ যুবকের লাশ। তার নাম রবার্ট এল. ফুলার (২৪)। ইতিমধ্যে তার লাশ উদ্ধার করা হয়েছে। স্থানীয় প্রশাসন একে ‘আত্মহত্যা’বলে দাবি করলেও তা মানতে রাজি নয় স্থানীয় জনগণ। ফলে এ ঘটনার জের ধরে ফের উত্তপ্ত হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র।

শুক্রবার শেরিফ ডিপার্টমেন্টের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, গত বুধবার ভোর সাড়ে ৩টার দিকে ক্যালিফোর্নিয়ার পালমাডেল শহরে এক পথচারী গাছে ঝুলন্ত মরদেহটি দেখতে পান। উদ্ধারকারীরা ঘটনাস্থলেই যাওয়ার আগে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শেরিফ ডিপার্টমেন্টের মুখপাত্র যখন ফুলারের মৃত্যুর প্রাথমিক তদন্তে পাওয়া তথ্য জানাচ্ছিলেন তখন সেখানে উপস্থিত জনতা এ নিয়ে আরও তদন্তের দাবি জানান। তাদের শান্ত করাতে গিয়ে একপর্যায়ে নিজেই উত্তেজিত হয়ে ওঠেন পামডেল মেয়র স্টিভেন ডি. হফবাউ।

পরে তিনি জানান, ফুলারের মৃত্যুর আসল কারণ জানতে তদন্ত এখনও চলছে।

শেরিফের সংবাদ সম্মেলনে আগত লোকজন এসময় শরিফের কাছে ফুলারের মৃত্যুর ভিডিও ফুটেজ দেখতে চান। তখন কর্তৃপক্ষ তাদেরকে তা দেখাতে পারেননি।

সংবাদ সম্মেলন শেষে শহর কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছেন, শহরের মানুষজন যে ফুলারের মৃত্যুর বিষয়ে বিস্তারিত তদন্ত চায়, তা তারা বুঝতে পারছেন। এ বিষয়ে আরও তদন্ত হবে বলে শহরবাসীকে আশ্বাস দিয়েছেন শেরিফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ