Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সিয়াটলে সেনা মোতায়েন অবৈধ ও অগ্রহণযোগ্য : মেয়র জেনি ডারকান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১০:৩৬ এএম

সিয়াটলের মেয়র জেনি ডারকার প্রেসিডেন্ট ট্রাম্পকে লক্ষ করে বলেন, তার শহর সিয়াটলে সেনা মোতায়েন হবে অবৈধ ও অগ্রহণযোগ্য। পুলিশী নির্যাতনের বিরুদ্ধে বিক্ষোভ হটানোর জন্যে প্রেসিডেন্ট ট্রাম্প সেনা পাঠানোর ইচ্ছা প্রকাশের পর বিষয়টিকে আক্রমণ করার হুমকি হিসেবে অভিহিত করেছেন সেখানকার মেয়র জেনি ডারকান । -সিএনএন

মেয়র বলেন, সিয়াটল কখনো ট্রাম্পের এ ইচ্ছাকে মেনে নেবে না। ট্রাম্প টুইটে মেয়র জেনিকে বলেন, বিক্ষোভকারীদের কাছ থেকে শহর ফিরিয়ে নিন, যদি তা না পারেন তাহলে ফিরিয়ে নেব। কার্যত সিয়াটলে ফেডারেল ট্রুপস পাঠানোর ইঙ্গিত দেন প্রেসিডেন্ট। ওয়াশিংটনের গভর্নর জে ইন্সলিকেও এ টুইটের মাধ্যমে ইশারা দেন ট্রাম্প।

সিয়াটলে ডাউনটাউন পুলিশ স্টেশনের সামনে বিক্ষোভকারীরা পুলিশী নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু মেয়র জেনি মনে করেন , সেনা পাঠিয়ে তা দমন করলে শহরটির মানুষের মধ্যে দ্বিধাবিভক্তি ও সন্ত্রাস আরো বাড়বে। তাই সেনাকে শহরটিতে স্বাগত জানানো ঠিক হবে না। এক সাংবাদিক সম্মেলনে বৃহস্পতিবার স্পষ্ট জবাবে এ মন্তব্য করেন মেয়র জেনি ।

মেয়র জেনি বলেন , বিক্ষোভকারীদের অধিকাংশই শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছে। প্রেসিডেন্ট ট্রাম্প কখনো বুঝতে পারবেন না যে , স্থানীয় বাসিন্দাদের বুঝতে পারা ও তাদের কথা শোনা কোনো দুর্বলতা নয় বরং তা শক্তি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ