Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভেড়া শিকারে ৭৫ হাজার ডলার উড়িয়েছেন ট্রাম্পপুত্র : তথ্যফাঁস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১:৫২ পিএম

মঙ্গোলিয়ায় বিপন্ন প্রজাতির ভেড়া শিকারে গিয়ে সরকারের ৭৫ হাজার ডলার উড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুত্র ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। এ তথ্যটি সম্প্রতি ফাঁস করেছে সিটিজেনস ফর রেসপনসিবলিটি অ্যান্ড এথিকস ইন ওয়াশিংটন (সিআরইডব্লিউ) নামে একটি সংগঠন। সোমবার প্রকাশিত তথ্যে সিআরইডব্লিউ জানিয়েছে, গত আগস্টে ট্রাম্প জুনিয়রের মঙ্গোলিয়া ভ্রমণে ব্যয় হয়েছে মোট ৭৬ হাজার ৮৫৯ মার্কিন ডলার। - ডেইলি মেইল


গত মার্চে সিক্রেট সার্ভিস জানিয়েছিল, এ ভ্রমণে ব্যয় মাত্র ১৭ হাজার ডলার।পুরনো নথিপত্রে বলা হয়েছে, ট্রাম্পপুত্রের সফরে মারমারা ইন্টারন্যাশনাল এলএলসি ক্যাম্পিংয়ে ১৫ হাজার ৯৯৯ ডলার পরিশোধ করেছে সিক্রেট সার্ভিস। জুনিয়রের নিরাপত্তা উপকরণের খাতিরে আরও ১ হাজার ৭০৫ ডলার ব্যয় দেখানো হয়েছে। পরে তদন্তে দেখা যায়, উলানবাটার এলাকার শাংরি-লা হোটেল ১২ হাজার ২৫ ডলার পরিশোধ করেছে সিক্রেট সার্ভিস। প্রেসিডেন্টপুত্রের ফোন ও গাড়ির পেছনে খরচ হয়েছে আরও ১ হাজার ৯২৭ ডলার।

এই ভ্রমণ মূলত আলোচনায় আসে গত ডিসেম্বরে প্রোপাবলিকা নামে একটি দাতব্য সংস্থা ট্রাম্প জুনিয়র কীভাবে বিপন্ন আরগালি প্রজাতির ভেড়া শিকারের অনুমতি পেয়েছেন তা নিয়ে প্রশ্ন তোলার পর। তাদের দাবি, প্রেসিডেন্টপুত্রকে দেয়া আরগালি ভেড়া শিকারের অনুমতিপত্র ইস্যু হয়েছে ২ সেপ্টেম্বর। অথচ ভেড়া শিকার হয়ে গেছে তার অনেক আগেই। দেশে ফেরার আগে মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট বাট্টুগুলার সঙ্গেও সাক্ষাৎ করেছিলেন ট্রাম্পপুত্র। তবে সিক্রেট সার্ভিসের বিবরণীতে এসময় হওয়া ব্যয়ের কোনও উল্লেখ নেই। ভ্রমণে যুক্তরাষ্ট্র ও মঙ্গোলিয়ার সরকারি কয়েকজন কর্মকর্তাও ট্রাম্প জুনিয়রের সঙ্গে ছিলেন।

তবে ট্রাম্পপুত্রের এক মুখপাত্র দাবি করেছেন, ওই সফর ছিল জুনিয়রের একান্ত ব্যক্তিগত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ