Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর পূর্ব রাজাবাজার লকডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১০:৩৩ এএম

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে এবার কার্যকর লকডাউনে যাচ্ছে সরকার। রেড জোন ঘোষণা করে মঙ্গলবার মধ্যরাত থেকে রাজধানীর পূর্ব রাজাবাজারকে কার্যত অবরুদ্ধ করা হচ্ছে। এই সময়ে কেউ ঘর থেকে বের হতে পারবেন না, বন্ধ থাকবে যান চলাচল। তবে, অনলাইনে পণ্য কেনার পাশাপাশি জরুরি সব সেবা পাবে বাসিন্দারা। আর অসহায় মানুষের ঘরে বিনা খরচে খাবার পৌঁছে দিবে সিটি করপোরেশন।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী কোনো এলাকায় প্রতি লাখে ৩০ জনের বেশি করোনার আক্রান্ত হলে, ওই এলাকাকে রেড জোন ঘোষণা করা হবে। সিটি করপোরেশনের হিসাবে রাজধানীর রাজাবাজারের ৫০ হাজার বাসিন্দার মধ্যে করোনা পজিটিভ ৩০ জনের বেশি। সে হিসাবে রেড জোন ঘোষণা করে রাজাবাজার লকডাউন করা হয়।

লকডাউনের কারণে মূলত অবরুদ্ধ হয়ে পড়বে পুরো এলাকা। বন্ধ থাকবে দোকান ও যান চলাচল। তাই জীবিকা নিয়ে শঙ্কিত বাসিন্দারা।

এ সময়ে স্বাস্থ্য সেবা পাওয়া যাবে নির্ধারিত হটলাইন নম্বরে ফোন করে। করোনারোগীদের জন্য থাকবে আলাদা আইসোলেশনের ব্যবস্থা। সংক্রমণরোধে সরকারের এই পদক্ষেপকে সাধুবাদ জানান অনেকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ