Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুকুরের তাড়া খেয়ে ৬ দিন ধরে কুয়ায় আটক এক ব্রিটিশ যুবক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১:৪৫ পিএম

ইন্দোনেশিয়ার বালি দ্বীপের একটি কুয়ায় পড়ে যাওয়ার ছয়দিন পর এক ব্রিটিশ যুবককে উদ্ধার করা হয়েছে। সোমবার (৮ জুন) বিবিসি এ তথ্য জানায়।
জ্যাকব রবার্টস নামে ২৯ বছর বয়সী এক যুবক কুকুরের তারা খেয়ে পেকাতু গ্রামের চার মিটার গভীর একটি কুয়ায় পড়ে নিজের পা ভেঙে ফেলছিলেন। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এএফপি এ তথ্য জানায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, কুয়ায় অল্প পরিমাণ পানি থাকায় তিনি জীবিত ছিলেন। কিন্তু পা ভেঙে যাওয়ায় তিনি বের হতে পারেননি।
স্থানীয় অনুসন্ধান ও উদ্ধার দলের প্রধান গেদে দারমাদা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, জ্যাকব কুকুরের তাড়া খেয়ে চার মিটার গভীর একটি কংক্রিটের কূপের মধ্যে পড়ে গিয়েছিলেন। স্থানীয় এক কৃষক গরু চরানোর জন্য মাঠে যাওয়ার সময় তার চিৎকার শুনতে পান। পরে খবর পেয়ে তাকে উদ্ধার করা হয়। স্থানীয় কর্তৃপক্ষকে জ্যাকব বলেছেন, কুকুরের ধাওয়া খেয়ে হোঁচট লেগে তিনি কূপের মধ্যে পড়ে যান।
বালির সাউথ কুটা জেলার পুলিশ প্রধান ইউসাক অগাস্টিনাস সুয়াই বলেন, ওই যুবককে খুবই ক্লান্ত ও দুর্বল দেখা গেছে এবং তিনি আহত হয়েছেন। পরে ওই যুবককে নিকটস্থ হাসপাতালে নিয়ে যায় পুলিশ।
স্থানীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা বাসারনাস বালির প্রধান গেদে দার্মাদা জানান, তিন উদ্ধারকর্মী স্ট্রেচারের সাহায্যে রবার্টকে কুয়া থেকে তোলেন। উদ্ধারের পর রবার্টকে বিআইএমসি নুসা দুয়া হাসপাতালে নেওয়া হয়।
বালির উত্তরাঞ্চলের জনপ্রিয় পর্যটন স্থান নুসা দুয়ার পাশেই পেকাতু গ্রামটি অবস্থিত। রবার্ট বালির বাসিন্দা নাকি পর্যটক ছিলেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বালি

১৪ জানুয়ারি, ২০২২
২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ