Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হোয়াইট হাউস অভিমুখি রাস্তায় ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আঁকিয়েছেন ডিসি মেয়র বাউসার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১:১৪ পিএম | আপডেট : ১:৪৯ পিএম, ৭ জুন, ২০২০

এই সপ্তাহের শুরুর দিকে জর্জ ফ্লয়েড হত্যার বিচার দাবিতে শান্তিপূর্ণভাবে বিক্ষোভে জড়ো হওয়া প্রতিবাদকারীদের সম্মান জানাতে হোয়াইট হাউসের অভিমুখি রাস্তায় 'ব্ল্যাক লাইভ ম্যাটার' আঁকানোর কাজটি করা হয়েছে বলে জানা যায়।

মার্কিন সংবাদমাধ্যম নিউজ জানায়, ওয়াশিংটন ডিসির (কলম্বিয়ার) জেলা মেয়র মুরিয়েল বাউসার শুক্রবার রাস্তায় ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আঁকিয়েছেন যে রাস্তাটি গিয়েছে হোয়াইট হাউসের দিকে এবং যেখানে পুলিশ হেফাজতে জর্জ ফ্লয়েডের মৃত্যুর পরে বিক্ষোভকারীরা বিক্ষোভ প্রদর্শন করছে।

বাউসার এক সংবাদ সম্মেলনে বলেন, এমন কিছু লোক আছেন যারা শুনতে পেলেন, দেখতে পেলেন এবং তাদের মানবতা দিয়ে কাজটিকে স্বীকৃতি দিতে আগ্রহী হয় এবং আমাদের শহরের একটি গুরুত্বপূর্ণ রাস্তায় আমাদের এই বার্তাটি উচ্চস্বরে ও স্পষ্টভাবে প্রেরণের সুযোগ হয়েছিল। তিনি বলেন, এই বার্তাটি আমেরিকান জনগণের কাছে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ বা কৃষ্ণাঙ্গ মানবতার বিষয়টিকে গুরুত্ববহ করে এবং আমরা একটি শহরের বাসিন্দাদের প্রতিনিধি হিসেবে আমাদের মূল্যবোধের উত্থাপন করি।

মেয়র বলেন, যে লোকেরা এঁকেছিলেন, তারা হলেন ডিসি গণপূর্ত বিভাগের লোকজন। এই রাস্তাটিকে নিয়ে এই সপ্তাহ ধরে একটি বিতর্ক হয়েছিল বলে জানান জন ফ্যালসিচিও নামের একজন ডেমোক্র্যাট, যিনি গণতন্ত্রের পক্ষে অন্যতম প্রধান কর্মী। মেয়র বাউসার এটিকে ডিসি'র রাস্তা এবং এটিতে সোমবার সন্ধ্যায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভকারী যারা ছিলেন এবং যারা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করেছিলেন তাদের সম্মান জানাতে চেয়েছিলেন বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ