Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আম্পানের তান্ডবে বিদ্যুৎ বিচ্ছিন্ন ৩০ লাখ মানুষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১:৩৩ পিএম

ঘূর্ণিঝড় আম্পানে উপকূলীয় এলাকায় প্রায় ৩০ লাখ মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রাত কাটাচ্ছেন বলে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) কর্মকর্তারা জানিয়েছেন।
বুধবার সন্ধ্যা থেকে অধিকাংশ উপকূলীয় এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ার কথা জানিয়েছেন বিআরইবি-এর চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মইনউদ্দিন। বুধবার রাতে তিনি জানান, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর ও লক্ষ্মীপুরের প্রায় ৩০ লাখ পল্লী বিদ্যুতের গ্রাহক বিদ্যুতবিহীন অবস্থায় আছেন। বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপনের কাজ চালু থাকলেও, সাতক্ষীরা ও খুলনায় প্রচ- ঝড়ের কারণে সমস্যা হচ্ছে বলেও তিনি জানান।
এ ছাড়া, বরিশাল শহরসহ বিভাগের প্রায় তিন লাখ গ্রাহক বিদ্যুতবিহীন অবস্থায় আছে বলে জানিয়েছেন পশ্চিম জোন বিদ্যুৎ বিতরণ কোম্পানির নির্বাহী প্রকৌশলী অমূল্য কুমার সরকার। তিনি বলেন, আমরা ইতিমধ্যে অনেক জায়গায় কাজ মেরামত শুরু করেছি। তবে দমকা বাতাসের কারণে সাতক্ষীরা ও খুলনায় মেরামতের কাজ করতে আমরা সমস্যায় পড়ছি। চার-পাঁচ ঘণ্টার মধ্যে ক্ষয়ক্ষতি সম্পর্কে একটা ধারণা পাব আমরা বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড়

২৬ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ