Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গরুর রক্তের স্যুপ খেয়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ১২:০১ এএম

ভেনেজুয়েলায় করোনা লকডাউন জারি হওয়ার পর থেকেই চরম দরিদ্র মানুষেরা পশ্চিমাঞ্চলীয় শহর সান ক্রিস্টোবালের কসাইখানায় লাইন ধরে দাঁড়াচ্ছেন। লকডাউন সংকটে একমাত্র বিনামূল্যে যে প্রোটিন পাওয়া যাচ্ছে তা সংগ্রহ করতে জড়ো হচ্ছেন তারা। আর তা হচ্ছে গরুর রক্ত। গরুর রক্ত ভেনেজুয়েলার ঐতিহ্যবাহী পিশন স্যুপের একটি উপাদান। প্রতিবেশী কলম্বিয়াতেও কোভিড-১৯ সংকট শুরু হওয়ার মানুষ এর প্রতি ঝুঁকছেন আরও বেশি। অবশ্য গোশতের বদলে রক্ত খেতে হচ্ছে বলে অনেকেই খুশি নয়। সান ক্রিস্টোবাল কসাইখানায় প্রতিদিন ৩০-৪০ জন মানুষ লাইন ধরে গরুর রক্ত নিতে আসেন বলে জানিয়েছেন এককর্মী। তিনি জানান, মহামারীর আগে এসব রক্ত ফেলে দেওয়া হতো। কাজ হারিয়ে বেকার হয়ে পড়া বাউদিলিও চাকন নামের এক নির্মাণশ্রমিক বলেন, আমরাক্ষুধার্ত। আমরা চার ভাই ও দশ বছরের এক ছেলে আছে। আমরা সবাই রক্তের ওপর নির্ভর করে বেঁচে আছি। রয়টার্স।



 

Show all comments
  • ash ১৬ মে, ২০২০, ৯:৪৩ এএম says : 0
    HAY RE , DURNITI O BEBOSTHAPONA, KHOMOTAR LOV AKTA DESHR KI PORINOTI DEKE ANTE PARE ? JE DESH TA OIL RICH COUNTRY, TAR KI OBOSTHA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেনেজুয়েলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ