Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে লকডাউনে বাড়ি ফেরার পথে ১৪ শ্রমিকের প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০৪ পিএম

করোনাভাইরাস বৈশ্বিক মহামারির জেরে আরোপিত লকডাউনের মধ্যে বাড়ি ফিরতে গিয়ে দুটি ভিন্ন দুর্ঘটনায় ভারতে কমপক্ষে ১৪ জন শ্রমিক প্রাণ হারিয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর নিশ্চিত করেছে ।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের কারণে ঘোষিত লকডাউনে ভারতের মহারাষ্ট্রে আটকে পড়া ৭০ জন শ্রমিক পায়ে হেঁটে উত্তরপ্রদেশের দিকে যাচ্ছিলেন। বুধবার দিবাগত রাত ৩টার দিকে একটি বাস চাপা দিলে ওই শ্রমিকদের মধ্যে আট জন নিহত হন । এ ঘটনায় আহত হয়েছেন ৫৪ জন। এ দুর্ঘটনার বিষয়ে এক পুলিশ কর্মকর্তা বলেন, একটি বাইপাস সংলগ্ন এলাকায় দুর্ঘটনাটি ঘটে। মহারাষ্ট্রের মুম্বই থেকে উত্তরপ্রদেশের উন্নাওয়ে বাড়ি যাচ্ছিলেন তারা।
আরেকটি দুর্ঘটনায়, উত্তরপ্রদেশের মুজাফ্ফরপুরে রাজ্য সরকারের বাসের চাকায় পিষ্ট হয়ে ৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার রাত ১১টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে। করোনা ভাইরাস লকডাউনের কারণে পাঞ্জাব থেকে হেঁটে বিহারের বাড়িতে যাচ্ছিলেন ওই শ্রমিকরা। এ ঘটনায় চালক পলাতক বলে জানিয়েছে পুলিশ।
বিগত কয়েকদিনে লকডাউনের কারণে ভারতে বহু শ্রমিক হেঁটে বাড়ির পথ ধরেছেন। গত সপ্তাহে ভারতের মহারাষ্ট্রে ২০ জন শ্রমিক বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় ১১ জনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ