Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসটিআইয়ের ভেজালবিরোধী অভিযান

প্যারাসুটসহ নামিদামি ব্র্যান্ডের প্রায় ২ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ ও ২ জনকে ১ বছর করে কারাদণ্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৯:২৮ পিএম

করোনা মহামারিতে যখন সারাদেশ থমকে আছে তখনও থেমে নেই ভেজালকারীদের দৌরাত্ম। জাতির এ ক্রান্তিকালীন সময়েও বিএসটিআই নিয়মিতভাবে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করছে।

প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলীফুল, কুমারিকা, ডাবর ভাটিকা আমলাসহ বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রায় ২ কোটি টাকা মূল্যের হেয়ার অয়েল ও কসমেটিকস জব্দ করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। রোববার (১০ মে) রাজধানীর চকবাজার এবং বেগমবাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে এসব নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। বিএসটিআই-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে ঢাকা মহানগরীর চকবাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআই’র অনুমোদন ব্যতিরেকে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে নামী দামি প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি বিতরণ করায় ৫ নং, কে এম আজম লেন, বেগমবাজার, বংশাল, ঢাকা এর কারখানার দায়িত্বপ্রাপ্ত ও পরিচালনাকারী মো. আনোয়ার হোসেন (৩৫) ও মো. নয়ন (১৯) কে ০১ (এক) বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্টের মাধ্যমে ২ ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয় যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি টাকা। নকল কসমেটিকস এর মধ্যে রয়েছে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলীফুল, নিহার আমলা, নিহার ন্যাচারাল আমলা, জবা আমলা, ডাবর ভাটিকা আমলা, কুমারিকা হেয়ার অয়েল ইত্যাদি। এছাড়া বিভিন্ন কালার ও ফ্লেভারের ফারফিউমও জব্দ করা হয়েছে।
বিএসটিআই’র এরূপ অভিযান আরো জোরদার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসটিআই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ