Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অপেক্ষমাণ হজযাত্রীদের সুযোগ সৃষ্টিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা : সংবাদ সম্মেলনে হাব সমন্বয় পরিষদ

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হাব সমন্বয় পরিষদের ব্যানারে গতকাল সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ্ইউনিটি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ ২০১৬ সালের সরকারি হজযাত্রীদের অব্যবহৃত ৪৮০০ কোটা সমহারে এজেন্সিগুলোর মাঝে বন্টনের জোর দাবি জানান। সংবাদ সম্মেলনে অপেক্ষমান প্রাক-নিবন্ধিত প্রায় ৪০ হাজার হজযাত্রীর চলতি বছর হজ পালনের সুযোগ সৃষ্টির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সদস্য সচিব রেজাউল করিম উজ্জল। আরো বক্তব্য রাখেন আহবায়ক রুহুল আমিন মিন্টু। মিন্টু ধর্ম মন্ত্রণালয় থেকে ৭৮৬জন হজযাত্রীর কোটা বন্টনে অনিয়মের অভিযোগ তুলে তা বাতিল করার দাবি জানান। তিনি সাউদিয়া এয়ারলাইন্সের হজ টিকিট সিন্ডিকেটের মাধ্যমে বন্টন এবং দু’টি ট্রাভেলস এজেন্সিকে ৩০ হাজার হজ টিকিট বন্টন করায় তীব্র সমালোচনা করেন। এতে আরো উপস্থিত ছিলেন হজ এজেন্সির মালিক আলহাজ মাওলানা শামসুল হক, মাওলানা মোহাম্মদ যাকারিয়া, গোলাম মোহাম্মদ, মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, আন্তর্জাতিক ক্বারী গোলাম মোস্তফা, লুৎফর রহমান ও নাজমুল।
অব্যবহৃত হজযাত্রী কোটা সমভাবে বন্টনের দাবি
বাংলাদেশ হজ্জযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ এডভোকেট আব্দুল্লাহ আল নাসের গতকাল এক বিবৃতিতে সরকারি অব্যবহৃত ৪৮০০ হজযাত্রী কোটা ৪৮৩ টি হজ এজেন্সির মাঝে সমহারে বণ্টন করে দেয়ার জন্য ধর্মমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন।  বিবৃতিতে তিনি বলেন, ২০১৬ সনে হজে অংশগ্রহণ থেকে ইরানসহ বিশ্বের অনেক দেশ বিরত থাকছে এতে করে সউদী আরবেও অনেক কোটা উদ্ধৃত্ত রয়েছে।  আলহাজ এডভোকেট আব্দুল্লাহ আল নাসের  প্রধানমন্ত্রীকে উদ্যোগ নিয়ে সউদী সরকারের নিকট প্রস্তাব পাঠানোর জন্য আহবান জানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রীর সাথে সউদী সরকারের আন্তরিক ও ঘনিষ্ঠ সম্পর্ক থাকার কারণে ইনশা আল্লাহ বাংলাদেশ থেকে এবার সকল অপেক্ষমান হজ গমনেচ্ছু হজ পালন করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপেক্ষম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ