Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী উদ্যোগ নিলেই ভাগ্যে হজ জুটতে পারে অপেক্ষমাণদের

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

হাজী ক্যাম্পে অবস্থান কর্মসূচিতে হাব সমন্বয় পরিষদ
স্টাফ রিপোর্টার : অপেক্ষমাণ হজযাত্রীদের নতুন কোটা এনে দ্রুত হজে পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন বঞ্চিত হজ এজেন্সি’র মালিকরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে আশকোনাস্থ হাজী ক্যাম্পের সামনে প্রচ- বৃষ্টির মাঝে কোটা বঞ্চিত হাব সমন্বয় পরিষদ আয়োজিত অবস্থান কর্মসূচী চলাকালে নেতৃবৃন্দ এ আহ্বান জানান।
নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীকে উদ্দেশে করে বলেন, আল্লাহর মেহমান অপেক্ষমাণ হজযাত্রীদের প্রতি একটু সদয় হোন। আমাদের বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতাশাগ্রস্ত অপেক্ষমাণ হজযাত্রীদের চলতি বছর হজে পাঠানোর জন্য তড়িৎ উদ্যোগ নিলেই এসব হজযাত্রীদের ভাগ্যে হজ জুুটতে পারে। নেতৃবৃন্দ বলেন, অতিরিক্ত ১০ হাজার হজযাত্রীর নতুন কোটা প্রাপ্তিতে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের আন্তরিক প্রচেষ্টা রয়েছে। কিন্তু ধর্ম সচিব আব্দুল জলিল ও হাব নেতাদের চরম উদাসিনতার দরুণ অপেক্ষমাণ হজযাত্রীগণ হজে যেতে না পেরে কান্নাকাটি করে দিন কাটাচ্ছেন। হাব সমন্বয় পরিষদের আহ্বায়ক আলহাজ রুহুল আমিন মিন্টুর সভাপতিত্বে নতুন কোটা প্রাপ্তির লক্ষ্যে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনার লক্ষ্যে বৃষ্টিতে ভিজে অবস্থান কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব রেজাউল করিম উজ্জ্বল, আলহাজ মুজিবুল হক শুক্কুর, মাওলানা যাকারিয়া, আলহাজ শামসুল হক, কারী গোলাম মোস্তফা, মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, মোঃ রকিবুল ইসলাম, মোঃ নাজমুল হুদা, আলহাজ মোঃ দেলোয়ার হোসেন, হায়াতুন নবী। নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাজীদের ব্যাপারে খুবই আন্তরিক। তাঁর মহতি উদ্যোগেই ২০১৫ সালে হজের মাত্র ৪ দিন আগে ৫ হাজার নতুন কোটার হজযাত্রীরা হজে যাওয়ার সুযোগ পেয়েছিলেন। চলতি বছরেও প্রধানমন্ত্রীর মহতি উদ্যোগে অপেক্ষমাণ হজযাত্রীদের হজে যাওয়া নিশ্চিত হতে পারে। নেতৃবৃন্দ বলেন, হজ নিয়ে যারা দুর্নীতি করছে এবং যাদের উদাসিনতা ও অবহেলার দরুণ ১৫টি হজ ফ্লাইটের সøট বাতিল হয়েছে তাদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। তারা অথর্ব কর্মকর্তাদের অপসারণ করে তদস্থলে দক্ষ ও যোগ্য কর্মকর্তাদের নিয়োগের জোর দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী উদ্যোগ নিলেই ভাগ্যে হজ জুটতে পারে অপেক্ষমাণদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ