Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে আহমাদ আরবারি হত্যাকাণ্ডে বাবা-ছেলে গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৬:১৬ পিএম

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ আহমাদ আরবারি হত্যাকাণ্ডে শ্বেতাঙ্গ বাবা ও ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে।
বৃহস্পতিবার দেশটির তদন্ত কর্তৃপক্ষ তাদেরকে গ্রেপ্তার করে ।গ্রেপ্তারকৃতরা হলো সাবেক পুলিশ সদস্য গ্রেগরি ম্যাকমিশাইল (৬৪) এবং তার ছেলে ট্রাভিসের (৩৪)। -বিবিসি
ফেব্রুয়ারিতে জর্জিয়া অঙ্গরাজ্যের একটি পার্কে জগিং করার সময় অভিযুক্তরা তাকে গুলি করে হত্যা করে। মঙ্গলবার এ সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়ে।
আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট পার্টির মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকা রাজনীতিক জো বাইডেন মঙ্গলবার আহমাউদ আরবারির (২৫) খুনিদের গ্রেপ্তারের দাবি জানান। তিনি বলেন, ওই যুবকের পরিবাবরের জন্য তার হৃদয়টা ছিঁড়ে যাচ্ছে।

এদিন আরবারি হত্যাকাণ্ডের বিচার চেয়ে মাত্র ১০০ জন মানুষ বিক্ষোভ করে। ৩৬ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, ওই যুবক জগিং করার সময় একটি পিকআপ এসে দাঁড়ালো। তিনি পাশ দিয়ে চলে যাচ্ছিলেন। এ সময় পিকআপ থেকে নেমে আসে দুই লোক। তাদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা গাড়ি থেকে শর্ট গান নিয়ে আসেন এবং এরপর কেবল গুলির শব্দ পাওয়া যায়।

এর আগে পুলিশি প্রতিবেদনে বলা হয়, আরবারি পণ্য ছিনতাই করার চেষ্টা করছিলেন। অভিযুক্তরাও একই দাবি করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ