Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে করোনা আক্রান্ত ৫০ হাজার ছুঁইছুঁই, মৃত প্রায় ১৭০০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:২১ পিএম

করোনাভাইরাস আতঙ্কে হাড় হিম হয়ে রয়েছে গোটা ভারতের। ক্রমেই বাড়ছে প্রাদুর্ভাব। করোনার বিস্তার রোধে ভারতজুড়ে চলছে তৃতীয় পর্যায়ের লকডাউন। তৃতীয় পর্যায়ে রেড জোনগুলোতে যথেষ্ট কড়াকড়ি আরোপ করা হয়েছে। তবে এর মধ্যে ভারতে ক্রমেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

মঙ্গলবার ভারত জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৪৭ হাজারের কাছাকাছি ছিল। বুধবার ফের একটা লাফে তা ৪৯ হাজারের গণ্ডি পেরিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৫৮ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। তার ফলে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৪৯ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘণ্টায় সারা ভারতে আরও ১২৬ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা এখন ১ হাজার ৬৯৪ জন। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, এর মধ্যে ৭০ শতাংশ রোগীই কো-মর্বিডিটির কারণে মারা গিয়েছেন।

নতুন করে আক্রান্ত যেমন বাড়ছে, তেমনই সারা ভারতে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাটাও বাড়ছে উল্লেখজনক ভাবে। সে দেশের স্বাস্থ্যমন্ত্রকের হিসাব বলছে, ইতিমধ্যেই ১৪ হাজার ১৮৩ জন রোগী সুস্থ হয়ে উঠছেন।

সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ