Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌন নির্যাতনের অভিযোগ অস্বীকার করলেন জো বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ২:১৬ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের মনোনীত প্রার্থী জো বাইডেন তাঁর বিরুদ্ধে ওঠা যৌন নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন। জো বাইডেনের বিরুদ্ধে সাবেক সিনেট সহকারী তারা রিড গত মাসে যৌন নিপীড়নের অভিযোগ করেন।
গতকাল শুক্রবার মার্কিন টেলিভিশন এমএসএনবিসি’র এক অনুষ্ঠানে তিনি বলেন, এমন কোনো ঘটনা ঘটেনি। এ অভিযোগ সত্য নয়। আমি স্পষ্টতই বলছি, এটি কখনোই হয়নি। ২৭ বছর আগে সিনেটর হিসেবে দায়িত্ব পালনের সময় তারা রিড নামের এক কর্মীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।
বাইডেনের মার্কিন সিনেট কার্যালয়ে কর্মচারী হিসেবে ১৯৯২ সালের ডিসেম্বর থেকে ১৯৯৩ সালের আগস্ট পর্যন্ত কর্মরত ছিলেন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা তারা রিড। ১৯৯৩ সালের ওই যৌন নির্যাতনের বিষয়ে গত মাসে পুলিশের কাছে অভিযোগ করেন তিনি।
আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের নির্বাচনে রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখোমুখি হতে যাচ্ছেন ডেমোক্র্যাটিক দলের মনোনীত প্রার্থী বাইডেন। এর আগে এ অভিযোগ সমাধানের জন্য বাইডেন দলের ভেতরে ও বাইরে থেকে ক্রমবর্ধমান চাপের মুখোমুখি হয়েছিলেন। তখন তিনি বলেছিলেন, ‘আমি নারীদের সম্মান করা এবং হয়রানিমুক্ত রাখার জন্য কাজ করেছি। নারীদের কাছ থেকে শেখার জন্য আমার কর্মজীবনে সময় ব্যয় করেছি। আমি নারীদের সমস্যা ও অধিকারের ব্যাপারে সচেতন। আমার কর্মজীবনের মধ্য দিয়ে তা বুঝিয়েছি। প্রেসিডেন্ট হিসেবেও সে কাজ অব্যাহত থাকবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ