Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লালপুরে নিজ খরচে ধান কাটা শ্রমিক পাঠালো থানা পুলিশ

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৮:৩০ পিএম

নাটোরের লালপুরে শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা, শ্রমিকদের যানবাহন ও ব্যক্তিগত আর্থিক সহায়তা দিয়ে বোরো ধান কাটতে বিভিন্ন অঞ্চলে শ্রমিক পাঠিয়েছে লালপুর থানা পুলিশ।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে লালপুর থানা গেটে থার্মাল স্ক্যানার দ্বারা ৯৬জন শ্রমিকদের শরীরের তাপমাত্রা নির্ণয় করে চলনবিল ও আত্রায় উপজেলার জামগ্রাম সহ বিভিন্ন অঞ্চলে শ্রমিক পাঠিয়েছে লালপুর থানা পুলিশ।

লালপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের প্রভাবের কারনে চলনবিল সহ হাওয়র অঞ্চলে চলতি বোরো মৌসুমে
ধান কাটায় শ্রমিক সংকটে পড়েছে হাওয়র অঞ্চলের কৃষকরা। শ্রমিক সংকট মোকাবেলায় ও হাওয়র অঞ্চলের ধান কাটতে লালপুর উপজেলার দুড়দুড়িয়া ও চংধুপইল ইউনিয়নের ৯৬ জন শ্রমিক সংগ্রহ করে শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা শেষে শ্রমিকদের যানবাহন ও অন্যান্য খরচ বাবদ যে ব্যক্তিগত আর্থিক টাকা প্রয়োজন হয় তা সহায়তা দিয়ে ধান উৎপাদনকারী এলাকায় শ্রমিক পাঠানো হয়। এসময় উপস্থিত ছিলেন লালপুর থানার ওসি সেলিম রেজা, ওসি (তদন্ত) মনোয়ারুজ্জামান ও এস আই মেজবাহউল হক।
লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি জানান, ‘ইউপি চেয়ারম্যানদের সুপারিশ ও ডাক্তারী পরীক্ষা শেষে আমার সুপারিশক্রমে পুলিশের সহযোগীতায় আপাত:ত ৯৬ জন কৃষি শ্রমিকদের ধান কাটতে পাঠানো হলো। কর্মস্থলে পৌঁছাতে শ্রমিকদের যানবাহন ও অন্যান্য খরচ বাবদ যে ব্যক্তিগত আর্থিক সহায়তা লারপুর থানার পুলিশ করেছে, তা সমাজের অন্যদের উৎসাহিত করবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ