Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতীয় সাংবাদিক সুবীর ভৌমিকের দাবি, বঙ্গবন্ধুর খুনি মোসলেহ’র আটকের খবর বিভ্রান্তিকর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৪:১৩ পিএম

দ্য ইস্টার্ন লিংকে সাক্ষাৎকারে ভারতীয় সাংবাদিক সুবীর ভৌমিকের দাবি, বঙ্গবন্ধুর খুনি মোসলেহ’র আটকের খবর বিভ্রান্তিকর।ভারতীয় গোয়েন্দারা এখনও তার ব্যাপারে শতভাগ নিশ্চিত নন।তবে গোয়েন্দাদের সহযোগিতায় মোসলেহউদ্দিনকে উত্তর চব্বিশ পরগনায় একটি গ্রাম থেকে আটক করা হয়েছে বলে ভারতের ইংরেজি দৈনিক দ্য হিন্দু, দৈনিক আনন্দবাজার, এনডিটিভি খবরে বলা হয়।

এ প্রেক্ষিতে ভারতের সাংবাদিক সুবীর ভৌমিক দ্য ইস্টার্ন লিংকে বুধবার একটি প্রতিবেদন প্রকাশ করেন। বলেন, মোসলেহের পরিচয় নিশ্চিত হলেই তাকে বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করা হবে। ভারতে বর্তমানে লকডাউন পরিস্থিতির কারণে পরিচয় যাচাই করতে সময় লাগছে । ভারতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তারাও পরিচয় গোপন রাখার শর্তে গণমাধ্যমকে এমন তথ্য দিয়েছেন। আটক ব্যক্তি সম্পর্কে দ্য ইস্টার্ন লিংককে এক গোয়েন্দা কর্মকর্তা বলেছেন, তিনি দেখতে হুবহু মোসলেহ উদ্দিনের মতোই। তবে আমরা তাঁকে বাংলাদেশে পাঠানোর আগে বাংলাদেশের গোয়েন্দাদের কাছ থেকে তার পরিচয় নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষা করছি।
তিনি জানান, মোসলেহ উদ্দিন দীর্ঘদিন গোবরডাঙ্গার ঠাকুরনগর এলাকার চাঁদপাড়া রোডের একটি ভাড়া বাড়িতে বসবাস করতেন। ওই এলাকায় তিনি ডাক্তার দত্ত নামে পরিচিত ছিলেন এবং ‘ইউনানি ফার্মেসি’ নামে একটি প্রতিষ্ঠানে আয়ুর্বেদ ও হোমিও চিকিৎসা করতেন। ভারতের সংবাদমাধ্যমের শেষ খবর অনুযায়ী, দত্ত নামের যে চিকিৎসকের পরিচয়ে ছিলেন মোসলেহ উদ্দিন, তিনি গত জানুয়ারিতে মারা গেছেন। এ সময় ভারতের গোয়েন্দারা মোসলেহ উদ্দিনের ছবি সংগ্রহ করে যাচাই করে নিশ্চিত হন, তিনি চিকিৎসক দত্ত নন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ