Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গের করোনা হাসপাতালগুলোতে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১২:২৯ পিএম

পশ্চিমবঙ্গের সমস্ত করোনা হাসপাতালে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করলো রাজ্য সরকার। মঙ্গলবার রাতে এই মর্মে নবান্ন থেকে একটি নির্দেশিকা জারি হয়েছে। ইতিমধ্যেই সেই নির্দেশিকা সমস্ত জেলার জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং করোনা হাসপাতালের সুপারদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, মোবাইল ফোনের মাধ্যমে কোভিড-১৯ ভাইরাস ছড়াতে পারে। সে কারণেই সমস্ত করোনা হাসপাতালে মোবাইল ফোন নিষিদ্ধ করার সিদ্ধান্ত হয়েছে। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে রোগী সকলের জন্যই এই নিয়ম প্রযোজ্য বলেও জানান হয়েছে।

নির্দেশিকায় স্পষ্ট করে দেওয়া হয়েছে, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে রোগী- সকলের জন্য এই নিয়ম প্রযোজ্য হবে। কেউ মোবাইল নিয়ে হাসপাতালের মধ্যে ঢুকতে পারবেন না। ঢোকার আগে মোবাইল জমা রাখতে হবে নির্দিষ্ট জায়গায়। সেখান থেকে একটি রশিদ দেওয়া হবে। হাসপাতাল থেকে বেরনোর সময় ওই রশিদ দেখিয়ে মোবাইলটি ফেরত নিতে হবে।

মোবাইলের কারণে যোগাযোগে যাতে সমস্যা না হয়, সে জন্য অবিলম্বে সব করোনা হাসপাতালে বেসিক ফোন এবং ইন্টারকমের ব্যবস্থা করা হবে বলে সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে। কর্মীদের মধ্যে সমন্বয় বজায় রাখা এবং কাজে যাতে সমস্যা তৈরি না হয়, সে কারণেই এই ব্যবস্থা। প্রয়োজনে রোগীরাও বাইরে থেকে আসা ফোন ধরতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ