Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘সাংবাদিক ছাড়া কেউই খোঁজ রাখছেন না এটিএম শামসুজ্জামানের!’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৯:৩৫ পিএম

চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা এটিএম শামসুজ্জামান দীর্ঘদিন ধরে অসুস্থ। শারীরিক নানা জটিলতায় ভুগছেন তিনি। বার বার ভর্তি হতে হচ্ছে হাসপাতালে। শুরুতে অভিনেতার অসুস্থতার খবর প্রকাশ হলে তাঁর পাশে দাড়িয়েছেন বঙ্গকন্যা শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর তত্ববধায়নে রাজধানীর একটি সরকারী হাসপাতালে দীর্ঘদিন ধরে উন্নত চিকিৎসা হয়েছে এটিএম শামসুজ্জামানের। তিনি এখন মোটামোটি সুস্থ।

এদিকে অভিনেতার অসুস্থতার খবর প্রকাশের পর শোবিজ অঙ্গনের অনেকেই তাঁর খোঁজ খবর নিয়েছিলেন। কিন্তু বর্তমানে কেউ তাঁর খবর নিচ্ছেন না। সম্প্রতি এমনই একটি অভিযোগ সামনে এনে ক্ষোভ ঝরিয়েছেন অভিনেতার স্ত্রী।

জানিয়েছেন, কাজের ব্যস্ততা না থাকায় চলচ্চিত্রের মানুষেরাও যেন মুখ ফিরিয়ে নিচ্ছেন! তিনি (এটিএম শামসুজ্জামান) বাড়ি ফিরেছেন ৭ মাস হলো। এই সময়ের মধ্যে সাংবাদিক ছাড়া মিডিয়ার কোনো মানুষ একটি বারের জন্যও খোঁজ নেয়নি। বাড়িতে এসে কিংবা ফোন করেও খবর নেওয়ার চেষ্টা করেননি এ মানুষটি কেমন আছেন!

অভিনেতার স্ত্রী অবাক কন্ঠে আরও বলেছেন, যেখানে জীবনের অনেকটা সময় ইন্ডাস্ট্রি, ইন্ডাস্ট্রি করেছেন। জীবনের মূল্যবান সময়ই এই ইন্ডাষ্ট্রির জন্য ব্যয় করেছেন। সেখানকার মানুষই আজ তাকে ভুলে গেছেন!

এটিএম শামসুজ্জামান অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ৬ বার। এরমধ্যে, ‘দায়ী কে’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে; ‘ম্যাডাম ফুলি’, ‘চুড়িওয়ালা’ ও ‘মন বসে না পড়ার টেবিলে’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ কৌতুক অভিনেতার পুরস্কার লাভ করেন। এছাড়া ‘চোরাবালি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে তার ঝুলিতে চলচ্চিত্রের সর্বচ্চো পুরস্কারটি ওঠে।

উল্লেখ্য, ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার আসরে তাঁকে আজীবন সম্মাননা দেওয়া হয়। এছাড়া শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদকে ভূষিত হন এই নন্দিত এ অভিনেতা।



 

Show all comments
  • Abdus Salam Miah ২০ এপ্রিল, ২০২০, ৬:৩৬ পিএম says : 0
    চলচ্চিত্র শিল্পে তাঁর অনেক অবদান । জীবনের দীর্ঘ মূল্যবান সময় তিনি এই শিল্পে ব্যয় করেছেন । আমরা যেন কারো অবদানের কথা ভুলে না যাই এটাই সবার কাছে প্রত্যাশা ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ