Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা সঙ্কটে রমজানে ঘরে বসেই নামাজ আদায়ের আহ্বান আসাদউদ্দিন ওয়াইসির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৬:৫৯ পিএম

প্রাণঘাতি ও মহামারী করোনাভাইরাসের কবল থেকে বাঁচতে বিশ্বের অন্যান্য দেশের মত লকডাউনের পথেই হাঁটছে ভারত। রমজান চলাকালীন দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষজন যাতে লকডাউনের নিষেধাজ্ঞাকে অমান্য না করেন, সেজন্যে বার্তা দিলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদ-উল-মুসালিমীনের (এআইএমআইএম) প্রধান ও ভারতীয় সংসদের সদস্য আসাউদ্দিন ওয়াইসি।

লকডাউন চলাকালীন আনন্দ অনুষ্ঠান, ধর্মীয় সভা ও প্রার্থনা সভাসহ সকল ধরণের বড় জমায়েত নিষিদ্ধ করেছে দেশটির কেন্দ্রীয় সরকার। এদিকে আর মাত্র সপ্তাহখানিক পর আসছে মুসলিম জাতির পবিত্র সিয়াম সাধনার মাস রমজান।

লকডাউন মেনে চলার বিষয়ে এক টুইটবার্তায় ওয়াইসি বলেন, জামিয়া নিজামিয়া এক বিবৃতিতে জানিয়েছে, হায়দরাবাদের মুফতি ও উলেমারা যেন আসন্ন রমজান মাসে রোজ ঘরে বসেই নামাজ পড়েন। অবশ্যই, এই নির্দেশিকাগুলো কেবলমাত্র তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশের ক্ষেত্রেই প্রযোজ্য নয়, গোটা ভারত জুড়ে মুসলিম সম্প্রদায়কে কঠোরভাবে এই নিয়ম অনুসরণ করতে হবে।

প্রতিদিনই ভারতে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৩,৪৯৫ জন। এর মধ্যে শুধু গত ২৪ ঘণ্টাতেই আক্রান্ত হিসাবে ধরা পড়েছেন এক হাজারেরও বেশি মানুষ। এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মোট ৪৪৮ জনের প্রাণহানি হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ