Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে ‘স্টে এট হোম’ এর প্রতিবাদে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৩:০৯ পিএম

করোনা মহামারী ঠেকাতে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান, ওহিও, কেনটাকি, মিনেসোটা, উত্তর ক্যারোলিনা এবং উটাহসহ রিপাবলিকান এবং ডেমোক্র্যাটিক উভয় গভর্নরের নেতৃত্বাধীন রাজ্যগুলোর বাসিন্দারা দীর্ঘদিন লকডাউনে অর্থনৈতিক পরিণতি সম্পর্কে উদ্বিগ্ন হয়ে বৃহস্পতিবার বিক্ষোভ করেছে। সিএনএন, দ্য গার্ডিয়ান

মিশিগান গভর্নর গ্রেচেন হুইটমার বলেছেন, রাজ্যটির একটি ক্ষুদ্র অংশ প্রতিবাদ করছে এবং এটি তাদের অধিকার। লোকেরা ঘরে বসে পাগল হয়ে উঠছে।
লকডাউন উপেক্ষা করে মিশিগান অঙ্গরাজ্যের কনজারভেটিভ কোয়ালিশন ও মিশিগান ফ্রিডম ফাণ্ড সংগঠন দুটি ‘অপারেশন গ্রিডলক’ নামে একটি বিক্ষোভের ডাক দেয়। মিশিগানের নার্সেস অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে, এই প্রতিবাদকে দায়িত্বজ্ঞানহীন বলে উল্লেখ করেছে। রাজ্যের গভর্নর গত সপ্তাহে ‘স্টে হোম স্টে সেফ’-এর মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করেছেন।

মনেসোটা রাজ্যে ৩ মে পর্যন্ত লকডাউনের ঘোষনার বিরোধিতা করে বৃহস্পতিবার সেন্ট পলে ডেমোক্র্যেটিক গভর্ণরের বাড়ির সামনে জড়ো হয়ে প্রতিবাদ করেছে বিক্ষোভকারীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ