Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউন লঙ্ঘন : লস অ্যাঞ্জেলসে ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৭:৪৮ পিএম

লকডাউন লঙ্ঘনে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হয়েছে।লস অ্যাঞ্জেলস সিটির অ্যাটর্নি মাইক ফিউয়ার জানিয়েছেন, সিটি মেয়র এরিক গারসেট্টির দেয়া লকডাউনের নির্দেশ অমান্য করায় যেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল, তারমধ্যে ম্যাসেজ পার্লার, ধুমপানের দোকান, গাড়ি ধোওয়া ও মুদ্রণের দোকান রয়েছে। -সিএনএন, লস এঞ্জেলস টাইমস

লস অ্যাঞ্জেলসে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬০ জনে। মঙ্গলবার করোনার নিয়মিত ব্রিফিংয়ে জনস্বাস্থ্য দফতরের পরিচালক বারবারা ফেরার জানান, একদিনে ৪০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। এর একদিন আগে মৃতের সংখ্যা ছিল ২৫ জন। এই হিসেবে মৃত্যুর হার বেড়েছে ৩.৬ শতাংশ। কাউন্টিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৪৭ জন।

তিনি জানান, লস অ্যাঞ্জেলেস কাউন্টির মোট জনসংখ্যা এক কোটি। তবে ধারনা করা হচ্ছে করোনায় আক্রান্ত হতে পারে ১০ লাখ মানুষ।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিশ্বের সবদেশের শীর্ষে। মৃতের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়েছে। দেশটির ৫০টি অঙ্গরাজ্যই করোনার আক্রান্ত হয়েছে এরমধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ