Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশাল নগরীতে ত্রাণের দাবীতে নারী-পুরুষের বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৭:২৪ পিএম

প্রানঘাতি করোনায় আয়ের পথ রুদ্ধ হয়ে খাদ্যের অভাবে বরিশাল নগরীতে নি¤œআয়ের মানুষ এখন রাস্তায় নামতে শুরু করেছে। বুধবার নগরীর এক নম্বর ওয়ার্ডে ত্রাণের দাবিতে নিম্নআয়ের অর্ধ সহশাধীক নারী-পুরুষ রাস্তায় বেড়িয়ে এসে অবস্থান নেয়। তারা সিটি করপোরেশনের ত্রাণ না পেয়ে সড়কে মানববন্ধন ও বিক্ষোভ করে। প্রায় দেড় ঘন্টা কাউনিয়া বিসিক সড়কে তারা অবস্থানের পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জরুরী খাদ্য সরবরাহের আশ্বাস দিলে দরিদ্ররা ঘরে ফেরে।

ভুক্তভোগীরা জানান, কাজ না থাকায় ঘরে ঘরে চরম অর্থ ও খাদ্যের অভাব দেখা দিয়েছে । স্থানীয় কাউন্সিলর আমির হোসেন বিশ্বাস ত্রানের স্লিপ দেয়ার নামে নিজের লোকদের ত্রাণ দিচ্ছে। এ কারনে পরিবার-পরিজন নিয়ে অসহায় জীবন-যাপন করছেন এলাকার হত দরিদ্ররা। তারা প্রশাসনের মাধমে ত্রাণের ব্যবস্থা করার দাবী জকানান। অন্যথায় সাধারন মানুষের জীবন বিপন্ন হতে পারে বলেও অভিযোগ তাদের।

ঘটনাস্থলে গিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ওসি আজিমুল করিম সাংবাদিকদের বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ত্রাণের ব্যবস্থা করা হবে এমন আশ‌্বাস দেয়ার পর বিক্ষুব্ধরা বাড়িতে চলে যান। ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বিশ^াস সাংবাদিকদের বলেন, তার এলাকায় সিটি করপোরেশনের পক্ষ থেকে ইতিমধ্যে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। তার ওয়ার্ডে নি¤œআয়ের মানুষ বেশি হওয়ায় সকলে পাননি। নতুন করে তালিকা করে ত্রাণের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ