Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাকে হারালেন ১০৭ বছরের তুর্কি বৃদ্ধা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৩:৩৩ পিএম

তুরস্কের এক বৃদ্ধা ১০৭ বছর বয়সেও করোনাভাইরাসকে পরাজিত করেছেন। তিনি হচ্ছেন এই বয়সের দ্বিতীয় ব্যক্তি যিনি কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন।

এক সপ্তাহ করোনাভাইরাসের লক্ষণ দেখা যাওয়ার পরে হাভাহান কারাডেনিজ ইস্তাম্বুলের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা শেষে তিনি কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে যাওয়ার পরে গত ১৩ এপ্রিল হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেয়া হয়। তিনি কাশি এবং জ্বরে ভুগছিলেন, তাকে পরীক্ষা করার পর ইস্তাম্বুল শিক্ষা গবেষণা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এক সপ্তাহ পরে তিনি সুস্থ হয়ে যাওয়ার পরে তার নাতি তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যান।

হাভাহান চিকিৎসকদের প্রশংসা করে বলেন, ‘হাসপাতালটি ভাল, ডাক্তারাও ভাল। আমি সবাইকে এ বিষয়ে জানাব।’

এর আগে গত সপ্তাহে ১০৭ বছর বয়সী ডাচ নারী কর্নেলিয়া রাস করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার পরে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠেন। কর্নেলিয়া তার ১০৭ তম জন্মদিনের পরের দিনই ১ মার্চ অসুস্থ হয়ে পড়েছিলেন। ডাচ পত্রিকা এডি জানিয়েছে, দেশের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত একটি দ্বীপ গিরি-ওভারফ্লাকিতে তার নার্সিং হোমের অন্যান্য বাসিন্দাদের সাথে গির্জার পরিষেবাতে যোগ দেয়ার পরেই তিনি করোনায় আক্রান্ত হন। গত সোমবার তার চিকিৎসকরা জানান যে, তিনি প্রতিকূলতার পরেও তিনি সংক্রমণটিকে পরাজিত করেছিলেন। সূত্র: ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ