Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক সপ্তাহে দ্বিগুণ, যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২৫ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১০:৩৪ এএম

আমেরিকায় করোনা ভাইরাসের থাবা ক্রমেই ভীতিদায়ক হয়ে যাচ্ছে। মঙ্গলবার পর্যন্ত করোনা সংক্রমণের জেরে দেশটিতে মৃত্যু হয়েছে ২৫ হাজারেরও বেশি মানুষের। গত এক সপ্তাহে মৃতের সংখ্যা দ্বিগুণ হয়েছে। এর মধ্যে শুধু নিউ ইয়র্কেই মৃত্যু হয়েছে প্রায় ১১ হাজার। আক্রান্তের সংখ্যাও ৬ লাখ ছাড়িয়ে গিয়েছে। অন্য যে কোনও দেশের তুলনায় এই সংখ্যা তিনগুণ।

মঙ্গলবার আমেরিকায় একদিনেই মৃত্যু হয়েছে ১ হাজার ৫০০-রও বেশি মানুষের। কিছুতেই করোনার দংশন থেকে জীবন বাঁচাতে পারছে না আমেরিকা। প্রতিদিনই হাজারের বেশি মানুষ মারা যাচ্ছেন। আমেরিকার নিউইয়র্ক সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত। সেখানে এদিনই মৃত্যু হয়েছে সাতশোরও বেশি মানুষের। আক্রান্তের সংখ্যায় আমেরিকার ধারেকাছে কোনও দেশ নেই। স্পেনে ১ লাখ ৭২ হাজার, ইতালিতে ১ লাখ ৬২ হাজার, ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৪৩ হাজার এবং জার্মানিতে করোনা আক্রান্ত ১ লাখ ৩১ হাজার।

আমেরিকা ছাড়াও ইতালিতে মৃতের সংখ্যা বেড়েছে তাৎপর্যপূর্ণভাবে। ইতালিতে মৃত্যু হয়েছে ২১ হাজারের বেশি, স্পেনে মৃত্যু হয়েছে ১৮ হাজারের বেশি। ফ্রান্সে মৃত প্রায় ১৬ হাজার। ব্রিটেনও মৃতের সংখ্যায় ১২ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। জার্মানিতে আক্রান্ত লাখ ছাড়ালেও মৃত্যু তিন হাজারের একটু বেশি। এদিন চীনে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। তবে কেউ মারা যায়নি। সূত্র: রয়টার্স।

 



 

Show all comments
  • Jahid Hasan ১৫ এপ্রিল, ২০২০, ১০:৩৬ এএম says : 0
    May Allah Save us
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ