Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের রিলায়েন্স গ্রুপ করোনা রোগীদের জন্য হাসপাতাল, গাড়ির তেল ফ্রি, গরিবদের দেবে খাবার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ২:১১ পিএম

ভারতজুড়ে যেভাবে করোনা মহামারীর আকার ধারণ করছে তারই প্রেক্ষিতে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ বেশ কিছু ঘোষণা করেছে সোমবার। যার মধ্যে রয়েছে প্রতিদিন এক লক্ষ মাস্ক উৎপাদন করা, বিনামূল্যে তেল দেওয়া হবে জরুরি কালীন করোনা রোগী বহনকারী গাড়িকে এবং বিভিন্ন শহরে বিনামূল্যে খাদ্য সরবরাহ করা হবে তাদের জন্য যারা এই মহামারিতে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত।

এছাড়া দেশের প্রথম করোনা আক্রান্তদের জন্য হাসপাতাল তৈরিতে উদ্যোগী হয়েছে এই সংস্থা। ওই বিবৃতিতে সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, তাদের সিএসআর কাজের জন্য যে হাসপাতালটি চালানো হয় মুম্বাইতে সেটিকে ১০০টি শয্যাবিশিষ্ট বিশিষ্ট হাসপাতাল করা হচ্ছে যেখানে করোনা পজেটিভ রোগীদের রাখা যাবে।

তাছাড়া এই কম্পানির পক্ষ থেকে বলা হয়েছে এই সংকটের সময় কাজ বন্ধ থাকলেও অস্থায়ী কর্মীদের বেতন দেওয়া হবে।

রিলায়েন্স এর পক্ষ থেকে বিনামূল্যে তেল দেওয়া হবে সেইসব জরুরি পরিষেবাক্রাী গাড়িগুলিকে যেগুলো করোনা রোগীদের আনা নেওয়া করবে। অন্যদিকে রিলায়েন্স ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন শহরে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ