Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রসিকিউশন টিম গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা পরিচালনার লক্ষ্যে তিন সদস্যের প্রসিকিউশন টিম গঠন করেছে সরকার। গতকাল বুধবার আইনমন্ত্রণালয় এক আদেশে এই টিম গঠন করে। প্রসিকিউশন টিমের প্রধান অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল। অপর দুই সদস্য হলেন, অ্যাডভোকেট এহসানুল হক সমাজী এবং অ্যাডভোকেট মো. আবু আব্দুল্লাহ ভুঞা। তাদেরকে স্পেশাল পাবলিক প্রসিকিউটরের মর্যাদায় এ নিয়োগ দেয়া হয়।

এর আগে দ্রুত বিচার ট্রাইব্যুনাল আইন,২০০২ এর ধারা ৬-এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার আবরার ফাহাদ হত্যা মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে ইতিপূর্বে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তর করা হয়েছে। আবরার হত্যাকান্ডের পর তার পরিবার আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ মামলাটি জরুরী বিবেচনায় দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তির অনুরোধ জানিয়েছিলেন। গতবছর ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একদল নেতা-কর্মী। ভারতীয় আগ্রাসনের বিষয়ে আবরার ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জের ধরে তাকে ‘শিবিরকর্মী’ আখ্যা দিয়ে তাকে পিটিয়ে হত্যা করা হয়। মামলার তদন্ত শেষে গতবছর ১৩ নভেম্বর ২৫ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ মামলাটি স্থানান্তরের পর আগামি ৬ এপ্রিল অভিযোগ গঠনের তারিখ ধার্য রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ