Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিল্লিতে গোমূত্র পানের পার্টি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১১:২৬ এএম
দিল্লিতে গরুর মূত্র পানের পার্টি হয়ে গেল। তাতে যোগ দিয়েছিলেন কমপক্ষে ২০০ মানুষ। তারা পার্টি করে, আনন্দ উল্লাস করে গরুর মূত্র পান করেছেন।

করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে সারাবিশ্বের বিজ্ঞানীদের মাথার ঘাম পায়ে পড়ছে। তারা কার্যকর ও স্বীকৃত কোনো টীকা এখন পর্যন্ত আবিস্কার করতে পারেন নি। তবু ল্যাবরেটরিতে দিনরাত ঘর্মক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তারা। কিন্তু করোনা ভাইরাস প্রতিরোধের জন্য এতসব পরিশ্রমের প্রয়োজন নেই বলে বিশ্বাস করেন ভারতের হিন্দু সম্প্রদায়ের বিপুল সংখ্যক মানুষ। তারা মনে করেন গরুর মূত্র ও গোবরে রয়েছে এমন ঔষুধি শক্তি বা গুণ, যা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে পারে। তাই দিল্লিতে গরুর মূত্র পানের একটি পার্টি হয়ে গেল। তাতে যোগ দিয়েছিলেন কমপক্ষে ২০০ মানুষ। তারা পার্টি করে, আনন্দ উল্লাস করে গরুর মূত্র পান করেছেন।

এই পার্টিতে যোগ দিয়েছিলেন নারী-পুরুষ, যুবক-যুবতী, প্রবীণসহ বিভিন্ন বয়সের মানুষ। প্রথমেই গরুর মূত্র ধারণ করে তা চায়ের মতো করে সাজিয়ে রাখা হয়। এরপর পরিবেশন করা হয়। পরম ভক্তি সহকারে পরম তৃপ্তির সঙ্গে তা পান করেছেন কেউ। আবার কাউকে দেখা গেছে হাত দিয়ে নাক আটকে পান করছেন গরুর মূত্র। গরুর মূত্র পানের ওই অনুষ্ঠানের খবর সচিত্র প্রকাশ করেছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল। এতে ব্যবহার করা হয়েছে অনেক ছবি, যা ঘটনার সত্যতা প্রমাণ করে।

এতে বলা হয়, দূরে কোনো অজোপাড়াগাঁয়ে নয় খোদ ভারতের রাজধানী দিল্লিতে শনিবার এমন পার্টি আয়োজন করে অখিল ভারত হিন্দু মহাসভা। গরুর মূত্র পান করলে নিজেরা করোনা ভাইরাসের বিরুদ্ধে ঢাল হিসেবে সুরক্ষিত থাকবেন এই বিশ্বাসে প্রায় ২০০ মানুষ পান করেছেন ওই মূত্র। এর আয়োজকরা এমন পার্টি আরো আয়োজন করার প্রত্যয় ঘোষণা করেছেন। ভারতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৪ জন। মারা গেছেন দুই জন। শনিবার গরুর মূত্র পানের ওই পার্টিতে যোগ দিয়েছিলেন ওম প্রকাশ নামে একজন। তিনি বলেছেন, আমরা ২১ বছর ধরে গরুর মূত্র পান করে আসছি। এ ছাড়া আমরা গোবর দিয়ে সারা শরীর লেপে গোবর-গোসল করেছি। আমরা কখনো ইংলিশ ওষুধ নেয়ার প্রয়োজন মনে করিনি।  


অখিল ভারত হিন্দু মহাসভার প্রধান চক্রপানি মহারাজ ছবি তোলার জন্য পোজ দিয়েছেন। তার অনেক ছবি তোলা হয়েছে। এর মধ্যে করোনা ভাইরাসের ক্যারিকেচার বা অঙ্কিত ছবির মুখের কাছে গরুর মূত্রভর্তি একটি চামচ ধরে রেখেছেন এমন একটি ছবি রয়েছে। এ ছাড়া ছবিতে দেখা গেছে ওয়ানটাইম কাপ, মাটির কাপ এবং সিরামিকের কাপে করে নারী ও পুরুষরা গরুর মূত্র পান করছেন। এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হিন্দু জাতীয়তাবাদী পার্টি ক্যান্সার চিকিৎসায় গরুর মূত্র ব্যবহারের পরামর্শ দেয়। বলা হয়, গরুর মূত্র ওষুধ হিসেবে ব্যবহার করা যেতে পারে। প্রতিকার করতে পারে ক্যান্সার। উত্তর পূর্ব ভারতের রাজ্য আসামের একজন বিধায়ক এ মাসের শুরুতে বিধানসভায় বলেছেন, করোন ভাইরাস চিকিৎসায় ব্যবহার করা যেতে পারে গরুর মূত্র ও গোবর।


শনিবার ভারতের করোনা ভাইরাস বা কভিড-১৯ কে ‘নোটিফায়েড বিপর্যয়’ বলে ঘোষণা দিয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, আক্রান্ত ১০ জন সুস্থ হয়ে গেছেন পুরোপুরি। সেখানে কমপক্ষে ৪০০০ মানুষ করোনা ভাইরাস সংক্রমিত হয়েছেন। তাদেরকে নজরদারির মধ্যে রাখা হয়েছে।
-লন্ডনের অনলাইন ডেইলি মেইল

 



 

Show all comments
  • MD. RAMJAN ALI ১৫ মার্চ, ২০২০, ২:০৭ পিএম says : 0
    ছাগলের মূত্র খাচ্ছেন না কেন? এটা আরও ভালো
    Total Reply(0) Reply
  • এ এইচ ভূইয়া ১৫ মার্চ, ২০২০, ৪:২১ পিএম says : 0
    আমার মনে হয় মদি থেকে শুরু করে যত নামি দামি ব্যাবসায়ি চলচ্চিত্র অভিনেতা অভিনেত্রী সবাই একদিন উৎসব করে এই গরুর মুত্র পান করা উচিত! অনেকটা রং হুলি খেলার মত।
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ১৫ মার্চ, ২০২০, ৪:৩৬ পিএম says : 0
    Please invite Modi & Amit Shah in your party to expedite celebration
    Total Reply(0) Reply
  • ahmed jolil ১৫ মার্চ, ২০২০, ৭:৩৫ পিএম says : 0
    If you want to drink my p i'm happy to give you. Open your mouth and I will p in your mouth. My p will cure you faster.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ