Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘প্রতি জেলায় স্কুল ব্যাংকিং কার্যক্রম চলছে’

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সাতক্ষীরায় স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০২০ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে শহরের বিনোদন কেন্দ্র মোজাফফার গার্ডেনের কনফারেন্স হল রুমে এ অনুষ্ঠান হয়। জেলার সকল তফসিলি ব্যাংক আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ঢাকা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শাহনেওয়াজ। প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জোয়ারদার ইসরাইল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক মো. বদিউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ, জেলা শিক্ষা অফিসার এস এম আব্দুল্লাহ আল মামুন ও লিড ব্যাংক লোকাল পয়েন্ট ঢাকা ব্যাংক লিমিটেড এর এসইডিবি মো. শাফকাত হোসেন। এছাড়া, সাতক্ষীরা জেলার ২৮টি তফসিলি ব্যাংকের ব্যবস্থাপক ও ২৮টি স্কুলের ২০০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জোয়ারদার ইসরাইল হোসেন বলেন, অনেক আগে থেকেই দেশে স্কুল ব্যাংকিং চালু হলেও ২০১৩ সাল থেকে এই ব্যাংকিং পদ্ধতি জোরালোভাবে শুরু করা হয়েছে। প্রতি জেলায় লিড ব্যাংকিং পদ্ধতিতে স্কুল ব্যাংকিং কার্যক্রম চলছে। তিনি আরও বলেন, দেশে বর্তমানে ২০ লাখ স্কুল ব্যাংক একাউন্ট রয়েছে। এ একাউন্টগুলোতে ১৬০০ কোটি টাকা জমা রয়েছে। স্কুল ব্যাংকিং-এ একটি বড় সাফল্য। মাত্র ১০০ টাকা জমা দিয়ে যেকোনো শিক্ষার্থী একাউন্ট খুলতে পারবেন। হিসাবধারীদের কোনো সার্ভিস চার্জ নেই। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, লিড ব্যাংক ঢাকা ব্যাংকের সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক মো. হুমায়ন কবীর, রূপালি ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক হামিদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক

৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ