Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় অফিস বন্ধ করল এপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১:৩৩ পিএম

নিজেদের এক সংবাদ কর্মীর মধ্যে করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ থাকায় যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) ওয়াশিংটনের তাদের শাখা বন্ধ করে দিয়েছে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (১৩ মার্চ) সংবাদ সংস্থাটি এ পদক্ষেপ নেয়।

এপি'র বরাতে এ তথ্য জানিয়েছে আরেক সংবাদ সংস্থা রয়টার্স।
এপি তাদের প্রতিবেদনে জানায়, ওই সংবাদকর্মীর সঙ্গে সম্ভাব্য এক করোনা রোগীর সরাসরি যোগাযোগ ছিল। বর্তমানে তার মধ্যেও করোনার কিছু উপসর্গ দেখা গিয়েছে। যার প্রেক্ষিতে মঙ্গলবার পর্যন্ত ডিসি অফিসের সংবাদ কর্মীদের বাসায় থেকে কাজ করার জন্য নির্দেশনা দিয়েছে এপি।
সংবাদ সংস্থাটি তাদের আরেক প্রতিবেদনে জানায়, গত সপ্তাহে নিউ ওরলেন্সে সংবাদকর্মীদের একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে প্রায় শ'খানেক সংবাদ কর্মী অংশ নেয়। পরবর্তীতে সম্মেলনে অংশ নেওয়া এক সংবাদ কর্মীকে পরীক্ষা করা হলে তিনি করোনায় আক্রান্ত বলে নিশ্চিত হওয়া যায়।
এদিকে করোনার প্রাদুর্ভাব রোধে ওয়াশিংটনের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান মার্চের শেষ নাগাদ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। ডিসি বাদেও যুক্তরাষ্ট্রের আরও ১৮টি স্টেটেও একই ধরণের ঘোষণা দেওয়া হয়েছে।
যুক্তরাষ্ট্রের স্থানীয় স্বাস্থ্য সংস্থা এবং রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রসমূহের তথ্য মতে, এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত ২ হাজার ২০৪ জনকে শনাক্ত করা গেছে। এর মধ্যে মারা গেছে ৪৯ জন। দেশটির ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে ৪৯টিতেই করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ