Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিয়া মিলিশিয়ারা আইএসের চেয়েও বড় হুমকি : কানাডার লে. জেনারেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৯:৩৪ পিএম

কানাডার লে. জেনারেল মাইক রউলু বলেছেন, শিয়া মিলিশিয়ারা মধ্যপ্রাচ্যে আইএসের চেয়েও বড় হুমকি। তিনি সেদেশের হাউস অব কমনস সভায় সোমবার একথা বলেন । -সিবিসি, দি ওয়ার্ল্ড নিউজ, নিউজট্রাল, গোটেক ডেইলি
তিনি বলেন, মিলিশিয়ারা এখন আমাদের সবচেয়ে বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাদের অন্তত ৭০ হাজার সশস্ত্র সদস্য রয়েছে । ৩০ হাজার সদস্য ইরানের সাথে সম্পৃক্ত; যা খুবই বিপজ্জনক। আইএস সম্পর্কে রউলু বলেন, তারা ইরাক ও সিরিয়ার প্রত্যন্ত অঞ্চলে লুকিয়ে সদস্য সংগ্রহ করছে। তারা আক্রমণের চেয়ে সংগঠন সম্প্রসারণে বেশি মনোযোগী।
তিনি আরও বলেন, ইরানিরা ২টি বেলাস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরাকের দুটি সামরিক ঘাঁটিতে, এতে কয়েকজন কানাডিয়ান সৈন্য আক্রান্ত হয়। জানুয়ারিতে ইরানের জেনারেল কাশেম সুলাইমানির মৃত্যুর পর থেকে তারা প্রতিশোধপরায়ণ হয়ে । ইরাকের মসুলে মিলিশিয়ারা ইরাকি বাহিনীর সাথে মিলে আইএস হটাতে একসাথে যুদ্ধ করেছিলো। তারা খুবই সুসজ্জিত, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থাও রয়েছে। কানাডার ৫শত সেনা মার্কিন যুক্তরাষ্ট্রের বাহিনীর সাথে মিলে ইরাকে কাজ করছে।

 



 

Show all comments
  • Monjur Rashed ১১ মার্চ, ২০২০, ১০:৫৭ এএম says : 0
    Finding lame excuses to introduce another long lasting war in middle east
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ