Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চার পুলিশসহ আহত ১০

মাছ ধরা নিয়ে সংঘর্ষ

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বড়াইগ্রামে সরকারী মৎস্য অভয়াশ্রম থেকে মাছ ধরাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে চার পুলিশ-গ্রাম পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়াসহ সাতজনকে আটক করেছে।
গতকাল রোববার দুপুরে উপজেলার জোনাইল ইউনিয়নের ভিটা কাজিপুর গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান খান ও সহকারী কমিশনার (ভূমি) মোহাইমিনা শারমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জোনাইল ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক জানান, রোববার পাশের গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ও শিধুলীসহ কয়েকটি গ্রামের প্রায় আড়াই শতাধিক মানুষ পলো নিয়ে ভিটাকাজিপুরের চেচির ধর নামে পরিচিত মৎস্য অভয়াশ্রমে মাছ ধরতে যায়। কিন্তু ভিটাকাজিপুরের বাসিন্দারা তাদের বাধা দেন। এ সময় তর্ক-বিতর্ক ও ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সংঘর্ষ ঘটলে কমপক্ষে ৬ জন গ্রামবাসী আহত হন।
খবর পেয়ে পুলিশের একটি টিম সেখানে গেলে মাছ ধরতে আসা লোকজন পুলিশের সঙ্গেও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুজন পুলিশ সদস্য ও দুজন গ্রাম পুলিশ আহত হন। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। পরে বড়াইগ্রাম ও গুরুদাসপুর থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশের উপর হামলার অভিযোগে সাত জনকে আটক করেছে পুলিশ। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত পুলিশ সদস্য ও আটকদের নাম জানা যায়নি।
এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি (তদন্ত) সুমন আলী জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ইতোমধ্যে সাতজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ