Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বর্ণাঢ্য আয়োজনে শুরু হলো বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদল্যায় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ। গতকাল ঐতিহাসিক ৭ মার্চের দিন সাইক্লিং ও ম্যারাথনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়ে চ্যাম্পিয়নশিপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

এদিন সকালে রাজধানীর হাতিরঝিলে ম্যারাথন দিয়ে শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদল্যায় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের খেলা। ম্যারাথনে ছেলেদের বিভাগে স্বর্ণ জিতেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আল-আমিন, রৌপ্য পান জাতীয় বিশ্ববিদ্যালয়ের তরিকুল ইসলাম ও ব্রোঞ্জপদক জয় করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাজ্জাদ। মেয়েদের ম্যারাথনে চ্যাম্পিয়ন হন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবিহা আলম সোহা, রৌপ্য পান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মারজিয়া আফরিন এবং ব্রোঞ্জপদক জিতেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হামিদা আক্তার জেবা। সাইক্লিং প্রতিযোগিতায় ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইফুল ইসলাম রাসেল, রানারআপ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সায়েম ও তৃতীয় হন প্রাইম ইউনিভার্সিটির সানোয়ার। সাইক্লিংয়ে মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাজনীন জাহান, রানারআপ গণবিশ্ববিদ্যালয়ের সাবিনা খাতুন এবং তৃতীয় ডেল্টা ইউনিভার্সিটির নিশাত আনজুম।

পোলারের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া আসর এবার মুজিববর্ষে আরো বড় পরিসরে বসেছে। ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে লড়ছেন প্রায় ৬ হাজার শিক্ষার্থীরা। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ আছেন ১২০০ জন।

ডিসিপ্লিনগুলোর মধ্যে অ্যাথলেটিক্স, ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, ভলিবল, সাইক্লিং, সাঁতার, হ্যান্ডবলের সঙ্গে এবার নতুন যোগ হয়েছে দাবা ও কাবাডি। সব মিলিয়ে ৬৮৭টি পদকের জন্য লড়ছেন ক্রীড়াবিদরা। একটি বিশ্ববিদ্যালয় পাবে চ্যাম্পিয়নের খেতাব। আর একজন করে পুরুষ ও নারী ক্রীড়াবিদ পাবেন সেরা খেলোয়াড়ের পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ