Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন সদস্যের তদন্ত কমিটি

ববিতে ছাত্রী নির্যাতন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী জান্নাতুল নওরিন উর্মিকে নির্যাতনের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই ছাত্রী কিংবা তার স্বজনরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কোনো অভিযোগ না জানালেও গণমাধ্যমে বিষয়টি জানতে পেরে গতকাল বিকেলে ঘটনা অনুসন্ধানে লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক তাসনুভা হাবিব জিসানকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হচ্ছেন- পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. রহিমা নাসরিন ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন সাব্বির। কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
দায়িত্বশীল সূত্র জানায়, গতকাল বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির আহ্বায়ক প্রক্টর ড. সুব্রত কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভিসি অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, শৃঙ্খলা কমিটির সদস্য সচিব সহকারী প্রক্টর মহিউদ্দিন সাব্বিরসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।
গত রোববার বিকেল সোয়া ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের চতুর্থ ও পঞ্চম তলার মাঝামাঝি সিঁড়িতে মুখোশধারী কয়েকজন যুবক হামলা চালায় গণিত বিভাগের শিক্ষার্থী জান্নাতুল নওরিন উর্মির ওপর। জ্যামিতি বক্সের ধারালো কম্পাস দিয়ে মুখোশধারী দুর্বৃত্তরা উর্মির শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এ ঘটনার পর গত বুধবার উর্মি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ