Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির নির্বাচনে মঈদুল সভাপতি বিপন সাধারণ সম্পাদক

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:১৫ পিএম

টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির নির্বাচনে (২০২৩) জাতীয়তাবাদী ঐক্য প্যানেল থেকে মঈদুল ইসলাম শিশির সভাপতি ও আবুল কাশেম মো. মনসুর আহমেদ খান বিপন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া আরো তিনটি পদে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত এই প্যানেলের প্রার্থীরা।
অন্যদিকে দু’জন সহ-সভাপতিসহ নয়টি পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। সোমবার (২০ ফেব্রুয়ারি) শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ ও গণনা শেষে রাত ১২টা নাগাদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন বার সমিতির সভাপতি এডভোকেট আব্বাছ উদ্দিন আকন্দ।
জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের বিজয়ী অন্যরা হলেনÑ সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক-জামিউল হক সুমন এবং নির্বাহী সদস্য পদে তোফাজ্জল হোসেন (আলম) ও আতোয়ার রহমান মল্লিক।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের বিজয়ী অন্য প্রার্থীরা হলেনÑ সহ-সভাপতিÑইমরুল কায়েস খান ও আব্দুল মান্নান, যুগ্ম-সম্পাদক-জাহিদ শামস্, লাইব্রেরী সম্পাদক-ইকবাল হোসেন, ক্রীড়া সম্পাদক-অনুপম দে (অপু) এবং কার্যনির্বাহী সদস্যদের মধ্যে রয়েছেনÑ আল-আমিন, শাহিনুজ্জামান (শাহীন), সৈয়দ মুহাম্মদ আলাউদ্দিন শাহনুর আল আজাদ ও আশরাফুন নাহার।
নির্বাচনে মোট ভোটার ছিলেন ৭৬৪ জন। তাদের মধ্যে ভোট প্রদান করেন ৭১১ জন আইনজীবী। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন টাঙ্গাইল বার সমিতির সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম খান আলো। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার ছিলেন এডভোকেট জহুরুল ইসলাম জহির এবং বার সমিতির যুগ্ম-সম্পাদক এডভোকেট মাসুদুল হক রতন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন কমিটি

১৩ ফেব্রুয়ারি, ২০২২
৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ