Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজের অস্ত্র দিয়েই পুলিশ সদস্যের আত্মহত্যা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বরিশালে হৃদয় চন্দ্র দাস নামে (২২) এক পুলিশ কনস্টেবল মাথায় নিজের আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করে আত্মহত্যা করেছে। গতকাল দুপুরে জেলা পুলিশ লাইন্সে সদ্য উদ্বোধন হওয়া ৮তলা একটি ব্যারাক ভবনের ছাদ থেকে তার লাশ উদ্ধার করা হয়। আত্মহত্যার আগে একটি চিরকুটে ‘আমি চিরদিনের জন্য বিদায় নিলাম, আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’ লিখে গলায় ঝুলিয়ে রাখে।
পুলিশ সূত্র জানায়, হৃদয় দাশ ভোলার বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জেরহাট এলাকার চকদোষ গ্রামের সুকন্ঠ দাসের ছেলে। এছাড়াও তার পকেটে থাকা মানিব্যাগ থেকে একটি মেয়ের ছবি পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, প্রেমের সূত্র ধরেই এই আত্মহত্যার ঘটনা ঘটে থাকতে পারে। তারপরও বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে। তার অস্ত্রসহ ছাদে যাওয়ার বিষয়ে যদি কোনো পুলিশ সদস্যর দায়িত্বে অবহেলা থাকে তাহলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. নাইমুল হক সাংবাদিকদের জানান, হৃদয় চন্দ্র দাস জেলা পুলিশে কনস্টেবল হিসেবে ১ বছর ৩ মাস পূর্বে যোগদান করেন। গত বৃহস্পতিবার দিবাগত রাত ১০টা থেকে গতকাল দুপুর ১২টা পর্যন্ত হৃদয় ব্যারাক হাউসের সামনে সেন্ট্রি ডিউটিরত ছিলো।
জানা গেছে, কনস্টেবল হৃদয় চন্দ্র দাস বেলা সাড়ে ১২টার দিকে নিজ নামে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্র নিয়ে সকলের অগোচরে ৮ তলা ভবনের ছাদে গিয়ে মাথায় গুলি চালায়। তাকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ