Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা আতঙ্কে উজবেকিস্তান যাওয়া হচ্ছে না মাবিয়াদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ৯:০৬ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব যখন আতঙ্কিত ঠিক তখনই এশিয়ান ভারোত্তোলন ফেডারেশন আয়োজন করতে যাচ্ছিলো এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপের খেলা। শুরুতে এই চ্যাম্পিয়নশিপের ভেন্যু কাজাখিস্তানে করা হলেও করোনাভাইরাসের কারণে গত মাসের শেষ দিকে ভেন্যু সরিয়ে নিয়ে যাওয়া হয় উজবেকিস্তানে। আগামী ১৮ এপ্রিল উজবেকিস্তানের তাসখন্দে এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপের খেলা শুরু হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছেনা। করোনাভাইরাস আতঙ্কে এই প্রতিযোগিতা শুক্রবার স্থগিত করেছে আন্তর্জাতিক ভারোত্তোলন ফেডারেশন। এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ টোকিও অলিম্পিকের বাছাইও। তাই এ প্রতিযোগিতায় নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে স্বর্ণজয়ী বাংলাদেশের দুই ভারোত্তলক মাবিয়া আক্তার সীমান্ত ও জিয়ারুল ইসলামসহ তিনজনের অংশ নেয়ার কথা ছিল। কিন্তু আন্তর্জাতিক ভরোত্তোলন ফেডারেশন এশিয়ান চাম্পিয়নশিপ স্থগিতের আদেশ দেওয়ায় উজবেকিস্তান যাওয়া হচ্ছে না মাবিয়াদের। চ্যাম্পিয়নশিপ বাতিলের খবর শুনে মাবিয়া আক্তার সীমান্ত তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘ খেলা বাতিল হওয়ার কারণ তো আছে। আমাদের কিছুই করার নেই। অপেক্ষায় থাকতে হবে যদি আবার আয়োজন করা হয় সেই দিন পর্যন্ত।’

করোনাভাইরাস আতঙ্কে গত মাসের শেষ দিকে স্থগিত করা হয় আগে নির্ধারিত সাইক্লিংয়ের ৪০তম এশিয়ান রোড চ্যাম্পিয়নশিপের খেলা। আগামী ১৭ থেকে ২২ মার্চ পর্যন্ত মালয়েশিয়ার কুয়ালামপুরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এ প্রতিযোগিতা। যেখানে অংশ নিতেন বাংলাদেশের ১০ সাইক্লিস্ট। করোনাভাইরাস আতঙ্কে স্থগিত হয়ে যায় শ্যুটিং বিশ্বকাপও। আগামী ১৫ মার্চ ভারতের দিল্লিতে প্রতিযোগিতাটি শুরু হওয়ার কথা থাকলেও আন্তর্জাতিক শ্যুটিং ফেডারেশন তা স্থগিত ঘোষণা করে। দিল্লির শ্যুটিং বিশ্বকাপে বাংলাদেশের ছয় শ্যুটার আবদুল্লাহ হেল বাকী, সৈয়দা আতকিয়া হাসান, শাকিল আহমেদ, রিসালাতুল ইসলাম, জাকিয়া সুলতানা ও আনোয়ার হোসেনের অংশ নেওয়ার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারোত্তোলন

২৪ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ