Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিন্নির আদালত পরিবর্তনের আবেদন আবারও খারিজ

মিন্নি, হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার আদালত পরিবর্তন চেয়ে তার (রিফাতের) স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির করা আবেদন আবারও খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি একেএম আসাদুজ্জামান এবং বিচারপতি এসএম মুজিবুর রহমানের ডিভিশন বেঞ্চ আবেদনটি উত্থাপিত হয়নি-মর্মে খারিজ করে দেন।
গত ৯ ফেব্রæয়ারি মামলাটি বরগুনার দায়রা জজ আদালত থেকে ঢাকার দায়রা জজ আদালতে বদলির জন্য হাইকোর্টে আবেদন করা হয়। গত ২১ জানুয়ারি রিফাত শরীফ হত্যা মামলার অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ ও মামলা বাতিল চেয়ে করা মিন্নির আবেদন উত্থাপিত হয়নি-মর্মে খারিজ করেছিলেন হাইকোর্ট। মিন্নির পক্ষে তার আইনজীবীর করা আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ডিভিশন বেঞ্চ ওই আদেশ দেন।

প্রসঙ্গত: ২০১৯ সালের ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রাম দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। পরে গুরুতর অবস্থায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মিন্নির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও মাক্কিয়া ফাতেমা ইসলাম। সরকারপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল ফজলুর রহমান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ