Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে মুসলমান হত্যার প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

ভারতসহ সারাবিশ্বে মুসলমানদের হত্যা, সহিংস হামলা, বাড়িঘর ও মসজিদে অগ্নিসংযোগসহ হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। গতকাল আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা ও সৈয়দপুর থানা শাখার আয়োজনে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে শহীদ ডা. জিকরুল হক সড়কে ওই কর্মসূচি পালন করা হয়। সকাল ১১টায় মানববন্ধন কর্মসূচি শুরু হয়।মানববন্ধন চলাকলে সেখানে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক মো. গুলজার আহমেদ আশরাফী।
প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও সৈয়দপুর প্লাজা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মঈনুল ইসলাম আল ক্বাদেরী জিলানী, সংগঠনটির থানা শাখার ধর্ম বিষয়ক সম্পাদক ও চিনি মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা সাহিদ রেজা রিজভী, ইসলামিক মিশন সৈয়দপুর শাখার সভাপতি মানিক রিজভী প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাআত সৈয়দপুর থানা শাখার সাধারণ সম্পাদক মো. খালিদ আজম আশরাফীর পরিচালনায় এ কর্মসূচিতে সংগঠনের থানা শাখার সভাপতি মোহাম্মদ শফি রেজা, আহলে সুন্নাত ওয়াল জামাআতের নেতা ও নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক ভাইস প্রেসিডেন্ট মো. আফতাব আলম জোবায়ের এমাদী প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে আমরা সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে একসাথে বসবাস করছি, বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হয়ে এক প্লেটে খাচ্ছি। এখানে কোনো ভেদাভেদ নেই। অথচ ভারতে মুসলমানদের হত্যা করছে।
অগ্নিসংযোগ করা হচ্ছে বাড়িঘর, এমনকি মসজিদেও। নির্যাতন করা হচ্ছে প্রতিনিয়ত যা কেউ কামনা করে নাই। সন্ত্রাসীদের কোন ধর্ম নেই। আর মুসলমানদের ওপর যারাই হত্যা ও নির্যাতন করেছে আল্লাহ তায়ালার গজব তাদের উপরেই নাজিল হয়েছে।
তার প্রমাণ চীনের করোনাভাইরাস। তাই আপনারা মুসলমানদের ওপর হত্যা নির্যাতন বন্ধ করুন নতুবা আল্লাহ তায়ালা আপনাদের ওপর গজব কখন কিভাবে নাজিল করবে তা টের পাবেন না।
বক্তারা ভারতে মুসলমানদের ওপর হত্যা-নির্যাতন বন্ধের দাবি জানিয়ে আরও বলেন, কেউ অত্যাচার করে পার পায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ