Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন তারিখ ঘোষণা, ২০ মার্চ ফাঁসি হবে নির্ভয়ার অপরাধীদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ৪:২২ পিএম

আবারও ডেথ ওয়ারেন্ট ইস্যু হল নির্ভয়ার চার ধর্ষক-খুনির নামে। বৃহস্পতিবার নতুন করে চারজনের মৃত্যুদণ্ড কার্যকর করার তারিখ ঘোষণা করল দিল্লির আদালত। আগামী ২০ মার্চ স্থানীয় সময় সকাল ৫.৩০ মিনিটে এই চার জনের ফাঁসি হবে বলে নির্দেশ দেয়া হয়েছে।

২৩ বছরের মেডিক্যাল ছাত্রীকে দিল্লির রাস্তায় চলন্ত বাসে ভয়াবহ অত্যাচার করে গণধর্ষণের ঘটনায় চার জনের নতুন করে ফাঁসির তারিখ ও সময় ঘোষণা করল আদালত। এই নিয়ে চতুর্থবার নির্ভয়ার এই চার অপরাধীর নামে ডেথ ওয়ারেন্ট ঘোষণা করা হল। এর আগে তিন তিন বার ফাঁসি স্থগিত করা হয়। নির্ভয়ার যে চার অপরাধীর আগামী ২০ মার্চ ফাঁসি হওয়ার কথা তারা হল অক্ষয় ঠাকুর, বিনয় শর্মা, মুকেশ সিং এবং পবন গুপ্তা।

বুধবারই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ অন্যতম অপরাধী পবন গুপ্তার প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দেন। এর আগে তিনজনের প্রাণভিক্ষার আবেদন তিনি খারিজ করে দিয়েছেন। মৃত্যুদণ্ড এড়াতে সব রকম আইনি সাহায্য পাওয়ার মেয়াদ পেরিয়ে এসেছে এই চারজন। আগামী ২০ মার্চ এদের ফাঁসি হয় কিনা, সেটাই এখন দেখার। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ