Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশকে আরো ১০ কুকুর উপহার ভারতের

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণ প্রাপ্ত ১০ টি কুকুর উপহার দিয়েছে। কলকাতার চাসাড়া সেনানিবাসের কর্নেল আর কে সাজেদ বাংলাদেশ সেনাবাহিনীর লে. কর্নেল মিজানুর রহমানের কাছে ভারতের পেট্টপোল ক্যাম্প থেকে কুকুরগুলো হস্তান্তর করেছেন। গতকাল বেলা ১২ টায় কুকুরগুলো বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পে হস্তান্তর করে।

বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব জানান, ভারতের মিরাট সেনানিবাস থেকে কুকুরগুলো প্রথমে কলকাতার চাসাড়া সেনানিবাসে আনা হয়। পরে পেট্টাপোল বিএসএফ ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে কুকুরগুলোকে হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে দ্বিতীয় চালানের ১০ টি কুকুর বাংলাদেশে আসল।
বাংলাদেশ সেনাবাহিনীর লে. কর্নেল মিজানুর রহমান কুকুরগুলো গ্রহণ করে জানান, এই প্রশিক্ষণ প্রাপ্ত কুকুরগুলো মাদক ও দুষ্কৃতকারী সনাক্ত করতে সক্ষম। উল্লেখ্য গত বছরের ৭ ডিসেম্বর ১০টি প্রশিক্ষণ প্রাপ্ত কুকুর উপহার দিয়েছিলেন।



 

Show all comments
  • ash ৫ মার্চ, ২০২০, ২:৫৫ এএম says : 0
    KENO BANGLADESH ARMY KI E SHOB DOG TRAIN DITE PARE NA??? BANGLADESH ARMY KI ATO E BESTOOO??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ