Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘তাজমহল বা রেড ফোর্ট না থাকলে মোদি বিশ্বকে শুধু গরু আর গোবর দেখাতেন’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ৪:২৯ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সরকারের নীতির বিরোধিতায় এবার ১১ বছরের একটি শিশুর মঞ্চ মাতানো একটি স্লোগান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিহারে কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়ার একটি অনুষ্ঠানের মঞ্চ থেকে ছেলেটিকে আজাদি স্লো

গান তুলতে দেখা গেছে।

৬৮ সেকেন্ডের হাই-ভোলটেজ সেই বক্তব্যে মোদী শা’সিত সরকারকে প্রশ্ন করেছেন, “তাজমহল না থাকলে চাওয়ালা মোদী কি বিশ্বকে গরু আর গোবর দেখাতেন”। ১১ বছরের ওই ছেলেটি ঠিক এই বক্তব্য রাখার পরেই আজাদি স্লোগান তুলতে দেখা গিয়েছে তাকে। পাশাপাশি, ‘নরেন্দ্র মোদী মু’র্দাবাদ’ স্লোগানে মুখরিত করেছে অনুষ্ঠানকে এবং কুড়িয়ে নিয়েছে সাধারণ মানুষের ভালবাসা।

মোঘলদের তৈরি সৌধ নিয়েও কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করতে ছাড়েনি ওই খুদে। ১১ বছরের ওই ছেলেটি ঠিক এই বক্তব্য রাখার পরেই আজাদি স্লোগান তুলতে দেখা গিয়েছে তাকে।

রিপোর্ট বলছে, সিপিআই পরিচালিত ‘সংবিধান বাঁচাও’ সভাটি হয়েছে বিহারের রাজধানী শহর পাটনায়। সভা শেষে উপস্থিত নেতা কানাইয়া কুমার ১১ বছরের ছেলেটির সাহসকে ধন্যবাদ জানিয়েছেন।

নাগরিকত্ব আইন এবং এনআরসির বিরোধিতা করে একের পর এক সভা করছেন সিপিআই নেতা কানাইয়া কুমার। বৃহস্পতিবার বিহারে একটি সভা অনুষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ