Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শামীম জামানের নাটকে রাইসা রিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:৩৯ পিএম

সম্প্রতি নির্মিত হয়েছে খন্ড নাটক ‘বাবার উপহার’। তারেক স্বপন এর গল্পে নাটকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন শামীম জামান। প্রধান সহকারী পরিচালক ছিলেন ওসমান অভি। এ নাটকে প্রথমবার শামীম জামানের বিপরীতে অভিনয় করলেন রাইসা রিয়া।

এতে অভিনয় করেছেন শামীম জামান, তারিক স্বপন, রাশেদ মামুন অপু, রাইসা রিয়া, পাপিয়া মন্ডল, তাহমিনা কৃতিকা।

নাটকের গল্পে দেখা যাবে, একজন সচেতন বাবা তার তিন ছেলে এবং এক মেয়ে। বাবা সব সময় চাইতো তার সন্তানরা হাসিমুখে এক সাথে থাকুক। এক পর্যায়ে বাবা বৃদ্ধ হওয়ার পর মারা যান, মারা যাওয়ার সময় বড় ছেলের হাতে একটা সুন্দর উপহার দিয়ে যান। সে উপহারের কথা বড় ছেলে ছাড়া কেউ জানতো না। বাবা মারা যাওয়ার বেশ কিছুদিন পর ছোট দুই ছেলে ভাবতো তার বাবা গুপ্ত কিছু ধন রেখে গেছেন যা বড় ভাই একাই ভোগ করে। তাদের বাবার একটা উপদেশ ছিল তারা যেন কখনো আলাদা না হয় এবং তাদের মধ্যে কখনো যেন ঝগড়া-বিবাদ না হয়। তাই বাবার কথামতো বড় ভাই ছোট ভাই এবং বোনদের সাথে সম্মানের সহিত বসবাস করত। এদিকে ছোট দুই ভাই তার বাবার গুপ্তধন নিজেদের করে নেওয়ার জন্য বিভিন্ন কৌশল বের করে। তারা সুযোগ নিয়ে থাকে বড় ভাই কখন বাড়ি থেকে বের হয় আর তখনই তারা সেই গুপ্তধন চুরির উদ্দেশ্যে রুমে ঢুকে এবং বিভিন্ন ঘটনা ঘটিয়ে থাকে। এভাবে গল্পটি এগিয়ে যায়।

নাটকটি শীঘ্রই বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ